১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:১৬, ৮ মার্চ ২০২১

সিপিবি নারী সেলের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালন

সিপিবি নারী সেলের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালন

প্রেস নারায়ণগঞ্জ: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারী সেল নারায়ণগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ মার্চ) বিকেল ৪টায় কমিউনিস্ট পার্টির জেলা কার্যালয়ে মার্কসবাদী সাহিত্যিক সোমেন চন্দ্রের প্রয়াণ দিবসে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সিপিবি নারীসেল এর সদস্য শোভা সাহার পরিচালনায় ও নারীসেলের সম্পাদক কৃষ্ণা ঘোষের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, সিপিবি কেন্দ্রীয় কমিটির সভাপতি ম-লির সদস্য লক্ষ্মী চক্রবর্তী, সিপিবি শহর কমিটির সাধারণ সম্পাদক সুজয় রায় চৌধুরী বিকু, মুক্তিযোদ্ধা প্রীতিকণা দাস নূপুর, জেলা সিপিবির সম্পাদক মন্ডলীর সদস্য সাহানারা বেগম, ছাত্র ইউনিয়নের শহর কমিটির সভাপতি চিত্রা ঘোষ পরমা প্রমুখ।

বক্তারা বলেন, বার বার নারী দিবসে ইতিহাস ঐতিহ্যের কথা তুলে ধরে নারী সমাজের বর্তমানে আমাদের দেশে যে সহিংস পরিস্থিতি বিরাজ করছে তা বদলে দিয়ে আগামী দিনে নারীর প্রতি চলমান সকল সহিংস আচরণ এবং দমন-পীড়ন বন্ধ করার লক্ষ্যে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। শ্রমজীবী নারীদের শ্রমঘণ্টা, শ্রমের পরিবেশ, নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে ধর্ষণ-নিপীড়নসহ পারিবারিক ও রাষ্ট্রীয় সকল পর্যায়ে নারীর সমমর্যাদা দাবী করে সরকারের প্রচলিত দমন-নিপীড়ন নীতির প্রতি হুশিয়ারী ব্যক্ত করে সরকারকে নারী নির্যাতন ও ধর্ষণের সুতিকাঘার অ্যাখ্যা দেন। এ সময় আগামী দিনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি লাল পতাকা ঊর্ধ্বে ধরে মানবিক সমাজ বিনির্মাণে আন্দোলনের আহ্বান জানান নেতৃবৃন্দ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়