২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২০:৫৫, ৩ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২০:৫৯, ৩ সেপ্টেম্বর ২০২২

সোনারগাঁ আওয়ামী লীগের সভাপতি শামসুল, সেক্রেটারি কায়সার

সোনারগাঁ আওয়ামী লীগের সভাপতি শামসুল, সেক্রেটারি কায়সার

প্রেস নারায়ণগঞ্জ: দীর্ঘ দুই যুগ পর নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩ সেপ্টেম্বর) উপজেলার শেখ রাসেল স্টেডিয়ামে এই সম্মেলনের আয়োজন করা হয়। দুই অধিবেশন শেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়াকে সভাপতি, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে সহসভাপতি ও সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার হাসনাতকে সাধারণ সম্পাদক করে তিন সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

১৯৯৭ সালে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। তিনবছর পর পুনরায় সম্মেলন হওয়ার কথা থাকলেও দীর্ঘ সময়ে তা হয়নি। ২০১৯ সালের ১৫ জুলাই সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। পরে ওই আহ্বায়ক কমিটিকেই পুনর্বিন্যাস করে গতবছরের ২২ মার্চ আরেকটি কমিটি করা হয়। নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ওই আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক ছিলেন। দীর্ঘ বছর পর সম্মেলনে সভাপতি পদে চারজন ও সাধারণ সম্পাদক পদে পাঁচজন প্রার্থী ছিলেন। পরে সমঝোতার ভিত্তিতে অন্যরা প্রার্থীতা প্রত্যাহার করলে বিনা প্রতিদ্বন্দ্বীতায় দুইজন নির্বাচিত হন।

শামসুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই সম্মেলনের উদ্বোধন করেন। দ্বিতীয় পর্বে আব্দুল হাইয়ের সভপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লা হিরু, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়