১৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৫৩, ২৯ আগস্ট ২০২১

আপডেট: ২০:৫৪, ২৯ আগস্ট ২০২১

সোনারগাঁয়ে জমি বিরোধে ছোট ভাইকে কুপিয়ে জখম

সোনারগাঁয়ে জমি বিরোধে ছোট ভাইকে কুপিয়ে জখম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জমি বন্টন নিয়ে বিরোধের জেরে ছোট ভাই মো. মোহাসিনকে (৪৭) কুপিয়ে জখম করেছেন বড় ভাই বাচ্চু মিয়া (৫০) ও তার স্ত্রী নাজমা বেগম (৪০)। এই অভিযোগে সোনারগাঁ থানায় মামলাও হয়েছে। গত বুধবার (২৫ আগস্ট) উপজেলার ইছাপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

এই ঘটনায় গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন মোহাসিন। ঘটনার দিনই বাচ্চু মিয়া ও তার স্ত্রী নাজমা বেগমসহ অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করে সোনারগাঁ থানায় মামলা করেছেন ভুক্তভোগী মোহাসিনের স্ত্রী শারমিন বেগম। বাদী উপজেলার বাহাউল হক টেকনিক্যাল ইনস্টিটিউট এন্ড বিএম কলেজের শিক্ষিকা। এই ঘটনায় আসামিরা পলাতক রয়েছে বলে জানিয়েছে থানা পুলিশ।

মামলার এজাহারে বাদী শারমিন বেগম উল্লেখ করেছেন, আসামিদের সঙ্গে বাদীপক্ষের জমি বন্টন নিয়ে বিরোধ চলছে। এ নিয়ে পূর্বেও একাধিকবার বাদীপক্ষকে বিভিন্ন সময় গালাগালি ও হুমকি দিয়েছে আসামিরা। গত ২৫ আগস্ট সকাল ৯টার দিকে বাড়ির সীমানার ভেতর ঢুকে ঘরের দরজার সামনে ফেলে মারধর করে তারা। এক পর্যায়ে আসামি বাচ্চু মিয়া তার ছোট ভাই ও বাদীর স্বামী মোহাসিনের ঘাড়ে ধারালো রাম দা দিয়ে কোপ দেয়। পরে বাচ্চু মিয়ার স্ত্রীও মোহাসিনের হাতে বটি দিয়ে কোপ দেয় বলে মামলায় উল্লেখ করেছেন বাদী শারমিন।

তিনি বলেন, তাদের ক্রয় করা ও ওয়ারিশ সূত্রে পাওয়া জমি বুঝিয়ে দিচ্ছেন না তার ভাসুর। এ নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ ছিল। এরই জের ধরে এই হামলার ঘটনা। তার স্বামী গুরুতর আহত হয়ে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। তিনি এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

এই ঘটনায় দায়ের করা মামলাটি তদন্ত করছেন সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) রাকিবুল ইসলাম উজ্জ্বল। তিনি বলেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে এই হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় মামলা হয়েছে। ঘটনার পর থেকে আসামিরা পলাতক রয়েছে। ভুক্তভোগী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। দ্রুতই তাদের আইনের আওতায় আনা হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়