২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:৫৫, ১৪ আগস্ট ২০২১

আপডেট: ২২:৫৬, ১৪ আগস্ট ২০২১

সোনারগাঁয়ে শোক দিবসের প্যান্ডেল ভাঙচুরের অভিযোগ

সোনারগাঁয়ে শোক দিবসের প্যান্ডেল ভাঙচুরের অভিযোগ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্যান্ডেলে দুর্বৃত্তরা ভাঙচুর চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে৷ শনিবার (১৪ আগস্ট) বিকেলে সোনারগাঁ পৌরসভা মাঠে এই ঘটনা ঘটে৷

স্থানীয়রা জানান, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরুর সমর্থকদের উদ্যোগে নির্মিত প্যান্ডেলে হামলা ও ভাংচুর চালানো হয়৷ এ সময় চেয়ার টেবিল ও সাঁটানো ব্যানার ভাংচুর ও ছিড়ে ফেলা হয়।

এদিকে সংশ্লিষ্ট সূত্র জানায়, সোনারগাঁয়ে আওয়ামী লীগের বিভক্তি রয়েছে৷ পৃথকভাবে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন করছে তারা৷ দু’ পক্ষই উপজেলার বিভিন্ন স্থানে মিলাদ মাহফিল ও গণভোজের জন্য প্যান্ডেল তৈরি করে। সোনারগাঁ পৌরসভার মাঠে শোক দিবস উপলক্ষে আবু জাফর চৌধুরী বিরুর সমর্থক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোহাম্মদ হোসাইন ও সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান মিলাদ মাহফিল ও আলোচনা সভার জন্য প্যান্ডেল নির্মাণ করে। বিকেলে ওই এলাকা ফাঁকা পেয়ে দুর্বৃত্তরা ওই প্যান্ডেলের চেয়ার টেবিল ভাংচুর করে প্যান্ডেলটি গুড়িয়ে দেয়।

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোহাম্মদ হোসাইন বলেন, আওয়ামী লীগ দল করতে হলে বঙ্গবন্ধুকে মনে প্রাণে বুকে ধারণ করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়ার প্যান্ডেল ভাংচুর করা ন্যাক্কারজনক। এ ঘটনার নিন্দা জানাই।

সোনারগাঁ উপজেলা শ্রমিক লীগের আহবায়ক মাহবুব আলম মিলন বলেন, জাতীয় শোক দিবসের অনুষ্ঠানের প্যান্ডেল দুর্বৃত্তরা ভাংচুর করেছে। যারা এঘটনার সঙ্গে জড়িত তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে বিচার দাবি করছি।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাফর চৌধুরী বিরু বলেন, বঙ্গবন্ধুর প্রতি যাদের শ্রদ্ধা ও ভালবাসা নেই তারাই এ ধরনের করতে পারে। এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর মিলাদ মাহফিলের জন্য আয়োজনে যারা হামলা চালিয়ে ভাংচুর করেছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়