২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:০২, ২৫ অক্টোবর ২০২১

আপডেট: ১৪:৩১, ২৬ অক্টোবর ২০২১

স্বপ্নময় নারায়ণগঞ্জ বিনির্মাণে 'ডিসি থিম পার্ক'

স্বপ্নময় নারায়ণগঞ্জ বিনির্মাণে 'ডিসি থিম পার্ক'

প্রেস নারায়ণগঞ্জ: মুজিবশতবর্ষে নারায়ণগঞ্জের পর্যটনখাতকে এগিয়ে নিয়ে যেতে নির্মাণ করা হচ্ছে নান্দনিক `ডিসি থিম পার্ক`। জেলা প্রশাসনের উদ্যোগে নির্মাণাধীন থিম পার্কটির কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। স্বপ্নময় নারায়ণগঞ্জ বিনির্মাণের ক্ষেত্রে এই ডিসি থিম পার্ক কার্যকর অবদান রাখবে বলে আশা করছে জেলা প্রশাসন।

জানা যায়, নারায়ণগঞ্জ জেলা প্রশাসন কার্যালয়ের সামনে নির্মাণাধীন ডিসি থিম পার্কটিতে থাকছে এম্পিথিয়েটার, শিশু কর্ণার ও দৃষ্টিনন্দন জামদানি ফোয়ারাসহ সুদৃশ্য ওয়াটারবডি। এছাড়া পার্কটির দেয়ালে স্থান পাবে মুক্তিযুদ্ধ, নারায়ণগঞ্জের ইতিহাস, ঐতিহ্য ও সরকারের গৃহীত মেগা প্রকল্পের ছবিসমূহ।

আরো জানা যায়, নির্মাণাধীন এম্পিথিয়েটারে একসঙ্গে শতাধিক অতিথি কোনো অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। শিশুকর্ণারে আগত শিশুরা আনন্দ উপভোগের পাশাপাশি নারায়ণগঞ্জসহ দেশ সম্পর্কে জানতে পারবে। জামদানি ফোয়ারা ও ওয়াটারবডি উপরে থাকবে দৃষ্টিনন্দন একটি সিঁড়ি এবং নিচে রঙিন মাছ। রঙিন মাছের সাঁতার শিশুদের আনন্দ বাড়িয়ে দিবে বলে আশা করেন জেলা প্রশাসন।

উল্লেখ্য, নারায়ণগঞ্জের বর্তমান জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ দায়িত্ব গ্রহণের পরপরই থিম পার্ক নির্মাণের আগ্রহ প্রকাশ করে। নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, `নারায়ণগঞ্জে একটি থিম পার্ক করতে চাই। যাতে এখানে কোনো পর্যটক আসলে পুরো নারায়ণগঞ্জ সম্পর্কে জানতে পারে।`

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়