২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৩:১৭, ৩ অক্টোবর ২০২২

আপডেট: ১৩:১৯, ৩ অক্টোবর ২০২২

হত্যা মামলায় একজনের ফাঁসি, দু’জনের যাবজ্জীবন

হত্যা মামলায় একজনের ফাঁসি, দু’জনের যাবজ্জীবন

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে ডাইং কারখানার শ্রমিক মিজান শিকদার মিশর (৩০) হত্যা মামলার এক আসামিকে মৃত্যুদন্ড ও দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে আদালত। সোমবার (৩ অক্টোবর) সকালে জেলা ও দায়রা জজ মুন্সি মশিয়ার রহমান এই রায় ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন এ আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মনিরুজ্জামান বুলবুল।

মৃতুদন্ডপ্রাপ্ত আসামি বন্দর উপজেলার নবীগঞ্জ এলাকার দেলোয়ার হোসেনের ছেলে মিঠু (২৬) এবং যাবজ্জীবন সাজা হয়েছে একই উপজেলার নোয়ার্দ্দা এলাকার মঞ্জুর হকের ছেলে মুন্না (২৩) ও একই এলাকার বংগার ছেলে শায়ন (১৯)।
রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত তিন আসামিই আদালতে উপস্থিত ছিলেন।

২০১৯ সালের ২২ জুলাই দিবাগত রাতে ছুরিকাঘাতে খুন হন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের বন্দর কাইতাখালী এলাকার প্রয়াত শফিউদ্দিন শিকদারের ছেলে মিজান শিকদার। তিনি গাজীপুরের একটি ডাইং কারখানায় কাজ করতেন।

মামলার নথির বরাতে আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, “মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি মিঠুর কাছে ৫০০ টাকা পেতেন নিহত মিজান। পাওনা টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে তাদের মধ্যে ঝগড়া হয়। এর জেরে মিঠু ও তার সহযোগীরা ছুরিকাঘাত করে মিজানকে হত্যা করে। এই ঘটনায় ২৩ জুলাই বন্দর থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই সাঈদ শিকদার। পুলিশ মামলাটির তদন্ত শেষে আদালতে তিন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।”

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মনিরুজ্জামান বুলবুল বলেন, “মামলাটির বিচারকার্য শুরু হওয়ার পর বাদী, তদন্ত কর্মকর্তাসহ ১২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে আদালত আজ রায়ে এক আসামিকে মৃত্যুদন্ড ও দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন।

“যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের আরও এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজা প্রদান করেন।”

রায়ে সন্তোষ প্রকাশ করে রায় দ্রুত কার্যকরের দাবি জানান মামলার বাদী সাঈদ শিকদার।

তবে যাজ্জীবন সাজাপ্রাপ্ত মুন্নার মা শাহিদা বেগম দাবি করেন, তার ছেলেকে এই মামলায় ফাঁসানো হয়েছে। ন্যায্য বিচার পেতে উচ্চ আদালতে যাবেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়