২৩ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৩২, ২৩ নভেম্বর ২০২১

আপডেট: ২০:৩২, ২৩ নভেম্বর ২০২১

হাফ ভাড়ার দাবিতে ছাত্র ফ্রন্টের মানববন্ধন

হাফ ভাড়ার দাবিতে ছাত্র ফ্রন্টের মানববন্ধন

প্রেস নারায়ণগঞ্জ: গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিতকরণ, জ্বালানী তেলের দাম কমানোর দাবিতে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৩ নভেম্বর) চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মুন্নি সরদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ রাতুল, সহসভাপতি রিনা আক্তার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক নাছিমা সরদার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নারায়ণগঞ্জ জেলায় কোন পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ না থাকায় ঢাকা সহ আশেপাশের জেলায় উচ্চশিক্ষার জন্য অসংখ্য শিক্ষার্থীরা যাতায়াত করেন। একদিকে সরকার ডিজেলের দাম বাড়ানোর সাথে সাথে গণপরিবহন গুলো নিজেদের মতো করে বাড়তি ভাড়া আদায় করছে; আরেকদিকে হাফ ভাড়া দিতে চাইলে পরিবহন শ্রমিকদের দ্বারা শিক্ষার্থীদের হেনস্থার শিকার হতে হচ্ছে। এভাবে ছাত্র-শ্রমিককে মুখোমুখি দাঁড় করিয়ে দেয়ার অপচেষ্টা করা হচ্ছে। অথচ এর জন্য দায়ী বাস মালিকদের মুনাফালাভের মানসিকতা ও মালিক শ্রেণির স্বার্থ রক্ষাকারী আওয়ামী লীগ সরকারের উদাসীনতা। অবিলম্বে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিতকরণে প্রজ্ঞাপন জারি ও মনিটরিং-এ কার্যকর উদ্যোগ নেয়ার এখন সময়ের দাবি।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, দীর্ঘ সময় ধরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনগণের জীবনে নাভিশ্বাস উঠেছে। তার মধ্যে ডিজেল এর দাম বাড়ানোয় সেগুলোর দাম আরও বেড়ে গেছে। বেড়ে গেছে বাস লঞ্চের ভাড়া। একদিকে তেলের দাম বাড়ানো হচ্ছে অন্যদিকে বাস-লঞ্চের ভাড়া বাড়িয়ে তেলের বাড়তি দামের বোঝাও চাপানো হচ্ছে জনগণের উপর। জনগণের জীবনমানের অবস্থার কোন রূপ বিবেচনা ব্যাতিরেকে একের পর এক এধরনের গণবিরোধী সিদ্ধান্ত গ্রহণ করছে স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়