১৮ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:০৪, ১৪ অক্টোবর ২০২০

হিমেল ও তার পরিবারের বিরুদ্ধে অভিযোগের তদন্তে পুলিশ

হিমেল ও তার পরিবারের বিরুদ্ধে অভিযোগের তদন্তে পুলিশ

প্রেস নারায়ণগঞ্জ: জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার কার্যালয়ের সামনে কাফনের কাপড় পরে মানববন্ধন করা সেই প্রবাস ফেরত ব্যবসায়ী নজরুল ইসলামের অভিযোগের প্রেক্ষিতে কাজ করছে পুলিশ। বুধবার (১৪ অক্টোবর) দুপুরে ফতুল্লার সস্তাপুরে ব্যবসায়ী নজরুল ইসলামের বাড়িতে যান অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী। এ সময় নজরুল ইসলাম ও তার পরিবারের লোকজনের সাথে কথা বলেন তিনি। পরে তাদের অভিযোগ লিখিত আকারে সংশ্লিষ্ট থানায় দেওয়ার নির্দেশ দেন অতিরিক্ত পুলিশ সুপার।

এর আগে গত মঙ্গলবার সকালে জেলা ছাত্রলীগের প্রথম সহসভাপতি শাহরিয়ার রেজা হিমেল, তার বাবা ও চাচাদের বিরুদ্ধে চাঁদাবাজি ও হত্যার হুমকির অভিযোগ তুলে কাফনের কাপড় পরে মানববন্ধন করেন ব্যবসায়ী নজরুল ইসলাম ও তার স্ত্রী।

ফতুল্লার সস্তাপুর মধ্যপাড়া এলাকার বাসিন্দা নজরুল ইসলাম (৫২) বলেন, সস্তাপুরের লাল চান মিয়ার ছেলে শাহজালাল (হিমেলের বাবা) ও শাহজাহান হিমেলের চাচা) তার সস্তাপুর মধ্যপাড়া এলাকার জমি দখল করতে চায়। এই জন্য তারা বিভিন্ন সময়ে হুমকি দিচ্ছে। গত ৮ অক্টোবর শাহজালালের ছেলে ছাত্রলীগ নেতা শাহরিয়ার রেজা হিমেল, চাচা যুবলীগ নেতা মজিবর রহমান, শাহ্জালাল ও জুয়েলসহ ২০/২৫ জন অস্ত্রসহ দেশীয় দা, চাপাতি, ছুরি, হকিস্টিক, লোহার রড নিয়ে তার কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে। বাড়ি থেকে উৎখাতের হুমকি দেয়। একই সাথে তাকে ও তার পরিবারের সকল সদস্যদের হত্যা করে লাশ শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দেয়ার হুমকি দেয় বলে অভিযোগ ওই ব্যবসায়ীর।

ওই ব্যবসায়ী বলেন, ‘ছাত্রলীগ নেতা হিমেলের পুরো পরিবার সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত। অস্ত্র নিয়ে আমার বাড়িতে ঢুকে হিমেল ও তার বাপ-চাচা আমাদের হুমকি-ধমকি দেয়। এক যুগ যাবৎ তারা আমার তিনটা বাড়ি দখল করে রাখছে তারা। এখন যেই বাড়িটাতে থাকতেছি সেইটাও দখলের পায়তারা করতাছে। তাদের এই দখলদারিত্বের জন্য বাধ্য হয়ে কাতার থেকে চলে আসতে হয়েছে।’

বিগত সময়ে একাধিকবার পুলিশের কাছে অভিযোগ জানিয়েও কোন লাভ হয়নি দাবি করে ভুক্তভোগী ওই ব্যবসায়ী বলেন, ‘আমি কাফনের পইড়া নামতে বাধ্য হইছি। আমার হারানোর আর কিছু নাই।’ মানববন্ধনে স্বামীর সাথে কাফনের কাপড় পড়ে উপস্থিত ছিলেন স্ত্রী নাজমা আক্তারও।

নজরুল ইসলামের এই অভিযোগের প্রেক্ষিতে বুধবার দুপুরে তার বাড়িতে যান অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী। তিনি প্রেস নারায়ণগঞ্জকে বলেন, ‘আমরা অভিযোগকারীর সাথে কথা বলেছি। তাদের অভিযোগের প্রেক্ষিতে লিখিত দেওয়ার জন্য বলেছি। লিখিত অভিযোগ দিলে সে অনুযায়ী তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, এর আগে গত ৪ অক্টোবর মারধরের পর ‘মিথ্যা মামলা’ দিয়ে হয়রানির অভিযোগ করে ছাত্রলীগ নেতা হিমেল ও তার চাচা যুবলীগ নেতা মজিবর রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে সস্তাপুর এলাকার রিকশার গ্যারেজ মালিকের পরিবার। হিমেল ও মজিবুরের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ তুলে গত ২৮ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করেছিলেন সস্তাপুরের বাসিন্দা মুক্তিযোদ্ধা জুলহাস মিয়া।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়