২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২৩:০২, ৭ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:৪১, ৮ অক্টোবর ২০২১

১৬ ইউপিতে কে পাচ্ছে নৌকা?

১৬ ইউপিতে কে পাচ্ছে নৌকা?

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের তিন উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের তালিকা কেন্দ্রে পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ। এই তালিকায় অধিকাংশ ইউনিয়নেই একক প্রার্থীর নাম পাঠানো হয়েছে। আগামীকাল শুক্রবার (৮ অক্টোবর) মনোনয়ন বোর্ডের সভায় এইসব প্রার্থীদের মধ্যে চূড়ান্তভাবে নৌকার মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করবে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

সদর উপজেলার ৬ ইউনিয়ন:
সদর উপজেলার ফতুল্লা বাদে ৬ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। উপজেলার কাশীপুর, বক্তাবলী, এনায়েতনগর, কুতুবপুর; এই চার ইউনিয়নে একক প্রার্থী হিসেবে যথাক্রমে বর্তমান চার চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল, এম শওকত আলী, মো. আসাদুজ্জামান ও মনিরুল আলম সেন্টুর নাম কেন্দ্রে পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ। এদের মধ্যে মনিরুল আলম সেন্টু ফতুল্লা থানা বিএনপির সহসভাপতি ছিলেন। তাকে ২০১৮ সালের ডিসেম্বরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার করে বিএনপির। এদিকে উপজেলার আলীরটেক ইউপি নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী রয়েছেন বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান, সাবেক চেয়ারম্যান জাকির হোসেন ও সায়েম আহমেদ। গোগনগর ইউনিয়ন পরিষদে মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন ও নব্য আওয়ামী লীগার ব্যবসায়ী ফজর আলী।

বন্দর উপজেলার ৫ ইউনিয়ন:
বন্দর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত ৪ প্রার্থী হলেন, আওয়ামী লীগ নেতা অ্যাড. তাজুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি অ্যাড. জাহাঙ্গীর আলম, বন্দর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি সোহাগ হোসেন, ধামগড় ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত ৩ প্রার্থী হলেন, বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মাসুম আহম্মেদ, আওয়ামী লীগ নেতা আজিজুল হক (সাবেক চেয়ারম্যান আয়নাল হকের ছেলে), বন্দর থানা যুবলীগের সাধারণ সম্পাদক খন্দকার হাতেম, মদনপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত ৩ প্রার্থী হলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আরজু রহমান ভূঁইয়া, বন্দর উপজেলা ছাত্রলীগের সহসভাপতি গাজী এম এ সালাম, শ্রমিক লীগ নেতা শেখ রুহুল আমিন। মুছাপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত ২ প্রার্থী হলেন, মুছাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, মুছাপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন। কলাগাছিয়া ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত একমাত্র প্রার্থী হলেন বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান।

রূপগঞ্জ উপজেলার ৫ ইউনিয়ন:
এই উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের একক প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। এই পাঁচজন হলেন, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, কায়েতপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদ আলী, গোলাকান্দাইলে উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, ভোলাবো ইউনিয়ন পরিষদে অ্যাড. তায়েবুর রহমান ও ভুলতা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ব্যারিষ্টার আরিফুল ইসলাম। এই পাঁচ ইউনিয়নের মধ্যে কায়েতপাড়া ও মুড়াপাড়ায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়