১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৩৪, ১২ মে ২০২১

৪৫০ পরিবার পেল ‘আলোকিত কাশীপুর’র ঈদ উপহার

৪৫০ পরিবার পেল ‘আলোকিত কাশীপুর’র ঈদ উপহার

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশীপুর ইউনিয়নভিত্তিক সামাজিক স্বেচ্ছাসেবামূলক সংগঠন ‘আলোকিত কাশীপুর’। প্রতি বছরের ন্যায় এই সংগঠনের পক্ষ থেকে ইউনিয়নের ৪৫০ পরিবার পেয়েছে ঈদ সামগ্রী। ঈদ সামগ্রীর জন্য কাশীপুর ইউনিয়নেরই বাসিন্দারা অর্থ দিয়ে সহযোগিতা করেছেন।

বুধবার (১২ মে) সংগঠনের স্বেচ্ছাসেবীরা ঘরে ঘরে পৌছে দেন এসব ঈদ উপহার। সামগ্রীর মধ্যে ছিল দুই পদের সেমাই, চিনি, দুধ, পোলাও চাল, তেল, লবন, চিনি। একই সাথে পরিবারের শিশুদের জন্য সামান্য অর্থও ঈদ উপহারের প্রতি প্যাকেটে দেওয়া হয়েছে।

ফেসবুকভিত্তিক ‘আলোকিত কাশীপুর’ নামে এই সংগঠনের সদস্য সংখ্যা ১৩ হাজার ৭০০ জন। সদস্যদের সকলেই কাশীপুর ইউনিয়নের বাসিন্দা। আলোকিত কাশীপুরের সদস্য ও সংগঠনটির ফেসবুক গ্রুপের এডমিন শহীদুল ইসলাম খাঁ বলেন, প্রতি বছরই ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সংগঠনের পক্ষ থেকে কাশীপুরবাসীর জন্য এগুলো ঈদ উপহার। প্রতিবছরের মতো এবারও ইউনিয়নের প্রতি ওয়ার্ডে ৫০ জন করে নয়টি ওয়ার্ডে মোট ৪৫০ পরিবারে ঈদ উপহার প্রদান করা হয়েছে। স্বেচ্ছাসেবীদের মাধ্যমে সকলের ঘরে ঘরে এসব সামগ্রী পৌছে দেওয়া হয়েছে।

শহীদুল ইসলাম আরও বলেন, বছরজুড়ে নানা কল্যাণমূলক কাজের সাথে সম্পৃক্ত থাকে আলোকিত কাশীপুরের সদস্যরা। কোভিডকালীন সময়ের শুরু থেকে খাদ্য সহায়তা, জনসচেতনতা তৈরিতে নানা কর্মকান্ড পরিচালনা করছে সংগঠনটি। এখন পর্যন্ত এই সংগঠনের মাধ্যমে নয়টি অক্সিজেন সিলিন্ডার থেকে ৫৭ জন অক্সিজেন সেবা পেয়েছেন। এই কার্যক্রমে কাশীপুরের বাসিন্দা ও প্রবাসের অনেকে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়