২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২১:৫৪, ১১ জুলাই ২০২১

আপডেট: ২১:৫৭, ১২ জুলাই ২০২১

৫২ মৃত্যুতে রূপগঞ্জে আ’লীগের প্রতিনিধি দল, ছিলেন না শামীম ওসমান

৫২ মৃত্যুতে রূপগঞ্জে আ’লীগের প্রতিনিধি দল, ছিলেন না শামীম ওসমান

প্রেস নারায়ণগঞ্জ: হাশেম ফুড কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে ৫২ জনের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছুটে আসেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতিনিধি দল। রোববার (১১ জুলাই) দুপুরে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে ছিলেন জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দও। কেন্দ্রীয় নেতারা জানান, দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তারা ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন। হতাহতের পরিবারের খোঁজ নিয়েছেন তারা। তবে কেন্দ্রীয় এই নেতৃবৃন্দের সাথে ছিলেন না নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামী লীগের সাংসদ একেএম শামীম ওসমান। ওই সময় তিনি রূপগঞ্জের পার্শ্ববর্তী রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকাতে একটি ব্যবসায়ীক গ্রুপের অফিস উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন। তবে ঘটনাস্থলে আসেননি।

দুপুরে রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় আসেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস। এ সময় তাদের সাথে ছিলেন স্থানীয় রূপগঞ্জ আসনের সংসদ সদস্য ও বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক বাদল, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ স্থানীয় নেতারা। আওয়ামী লীগের নেতারা যখন অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শনে ছিলেন তখন শামীম ওসমান রূপগঞ্জ উপজেলাতের পার্শ্ববর্তী বসুন্ধরা আবাসিক এলাকাতে ছিলেন। তবে ঘটনাস্থলে আসেননি।

খোঁজ নিয়ে জানা যায়, রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রংধনু গ্রুপের নতুন অফিস উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার আই ব্লকে প্রধান কার্যালয়ে এ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবাহান আনভীর।

ঘটনাস্থলের কাছাকাছি থেকেও আওয়ামী লীগের প্রতিনিধি দলের সাথে যোগ না দেওয়ায় প্রশ্ন উঠেছে। কেননা কেন্দ্রীয় নেতৃবৃন্দ জেলায় যেকোনো সফর বা পরিদর্শনে আসলে স্থানীয় দলীয় সাংসদদের জানানো হয়। দলের নেতাদের সাথে তাদেরও উপস্থিত থাকার রেওয়াজ রয়েছে। অনেকেই বলছেন, শামীম ওসমান কেবল নারায়ণগঞ্জের একজন সদস্য নন। আওয়ামী লীগের প্রভাবশালী নেতা হিসেবে সারাদেশে তার পরিচিতি রয়েছে। এর আগেও বিভিন্ন সময় আওয়ামী লীগের কোনো প্রতিনিধি দল নারায়ণগঞ্জে আসলে সেখানে উপস্থিত থাকতেন শামীম ওসমান। সর্বশেষ হেফাজতের নেতা মামুনুল হক কান্ডে সহিংসতার ঘটনায় আওয়ামী লীগের প্রতিনিধি দল সোনারগাঁয়ে আসলে সেখানেও ছিলেন শামীম ওসমান। এবার রূপগঞ্জে অগ্নিকান্ডে ৫২ জনের প্রাণহানির ঘটার মতো মর্মান্তিক ঘটনায় তিনি দলীয় নেতাদের সাথে ছিলেন না। কাছাকাছি থাকলেও অগ্নিকান্ডের ঘটনাস্থলে না আসায় অনেকেই বিষয়টিকে সহজভাবে দেখছেন না।

জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, আনুষ্ঠানিকভাবে দলীয় এমপিদের জানানো হয়। এক্ষেত্রেও জানানো হয়েছে। থাকা না থাকা তাদের ব্যাপার। তবে এমপি শামীম ওসমান একটি অনুষ্ঠানে ছিলেন বলে জেনেছি। জেলার অন্য দুই এমপি কেন্দ্রীয় নেতাদের সাথে ছিলেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়