শুক্রবার ২২ অক্টোবর, ২০২১

দিপুর প্রথম নাটক ‘এলাকার চেয়ারম্যান’

মঙ্গলবার, ২৩ মার্চ ২০২১, ২০:০৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী মেরাজ আহমেদ দিপু। পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনে তার পদচারনা। কলেজের গন্ডি পার হওয়ার আগেই ধারাবাহিক নাটকে কাজ করেছেন। অসংখ্য নাটকে ছিলেন সহ পরিচালকের ভুমিকায়। এবার নিজের পরিচালনায় একটি নাটক নির্মাণ করে আলোচনায় এসেছেন তরুণ এই নির্মাতা।

সম্প্রতি তার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘কজি টিভি বিডি’ থেকে মুক্তি পেয়েছে ‘এলাকার চেয়ারম্যান’ নামক নাটকটি। নাটকটির রচনায় রয়েছেন বরজাহান হোসাইন এবং নাটকটিতে অভিনয় করছেন জামিল হোসাইন, ফারজানা রিক্তা, হান্নান শেলি, কোহিনুর আলম, রাজা হাসান, সেলজুক তারিক, নিলা ও শাকিলা পারভিন সহ অন্যান্য অভিনেতা। নাটকটির প্রযোজক হিসেবে থাকছেন বদরুল ইসলাম ও আলিনুর ইসলাম জীবন।

নারায়ণগঞ্জ কলেজের কালচারাল ক্লাবের সদস্য মেরাজ আহমেদ দিপু বন্দর উপলোর কলাগাছিয়া ইউনিয়নের জিওধরা গ্রামে জন্মগ্রহণ করেন। শৈশব ও কৈশোর বন্দরেই কেঁটেছে তার। তবে বর্তমানে সে ঢাকার বনশ্রীতে বসবাস করছে।

তরুণ এই নির্মাতা নিয়ে নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা বলেন, মেরাজ আহমেদ দিপু নারায়ণগঞ্জ কলেজের উচ্চমাধ্যমিক শিক্ষার্থী ‘এলাকার চেয়ারম্যান’ নাটকটি বানিয়েছে। দিপু এই বয়সে একটি সম্পূর্ণ নাটক বানিয়ে ফেলায় আমি রীতিমতো অবাক। আমি দিপুকে অভিনন্দন জানাই এবং সেই সাথে বলবো নিজেকে সমৃদ্ধ করে এগিয়ে যাও এবং সৃজনশীল কাজ করো।

মেরাজ আহমেদ দিপু বলেন, এটি আমার নিজের নির্মানে প্রথম নাটক। এর আগে আমি সুলতান ভাই ধারাবাহিক নাটকে কাজ করেছি যা ৪৮ পর্ব একুশে টেলিভিশনে সম্প্রচারিত হয়েছে। তারপর আড়াই বউ, বউ আপা, ও মায়ের অপমান সহ অসংখ্য নাটকে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছি। সেই সাথে ‘তিন চোর’ নাটকটিতে সহ পরিচালকের পাশাপাশি অভিনয়ও করা হয়েছে আমার। আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৭ পর্বের ধারাবাহিক সহ কয়েকটি একক নাটক নিয়ে আসছি দর্শকদের জন্য। আশা করি ভবিষ্যতে দর্শকদের ভালো কিছু দিতে পারবো।

সব খবর
বিনোদন বিভাগের সর্বশেষ