২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৩:০৮, ১৮ ডিসেম্বর ২০২৩

যুদ্ধ জীবনের স্মৃতি নিয়ে ’রণ-কথা’র প্রদর্শনী শুক্রবার 

যুদ্ধ জীবনের স্মৃতি নিয়ে ’রণ-কথা’র প্রদর্শনী শুক্রবার 

চাঁদপুর জেলার কচুয়া থানার বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ পাঠান এর যুদ্ধ জীবনের স্মৃতি নিয়ে তথ্যচিত্র তৈরি হয়েছে। আগামী শুক্রবার (২২ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টায় নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমি হলে 'রণ-কথা' নামক এ তথ্যচিত্রটি প্রদর্শিত হবে। 

বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ পাঠানের ছেলে রকিবুল হাসান জেমসের প্রযোজনায় তথ্যচিত্রটি পরিচালনা করেছেন অভিনেতা শোয়াব মনির।

উন্মেষ সাংস্কৃতিক সংসদ এর সাধারন সম্পাদক এবং বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ পাঠান ফাউন্ডেশনের চেয়ারম্যান রকিবুল হাসান জেমস জানান, তার পিতাকে নিয়ে নির্মিত তথ্যচিত্র করার মূল উদ্দেশ্য মহান মুক্তিযুদ্ধের ঘটনাবলী দলিল হিসেবে সংরক্ষণ করা। ইতিমধ্যে  চাঁদপুর জেলার কচুয়া থানার বীর মুক্তিযোদ্ধাদের ঘটনা সংরক্ষণের কাজ শুরু হয়েছে। তার মতে এর মাধ্যমে রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের ঘটনা সংরক্ষন সহ পরবর্তী প্রজন্মদের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা যাবে। বিজয়ের মাসে তাই এই তথ্যচিত্রটির প্রথম প্রিমিয়ার এর আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তার পরিবারের সদস্যবৃন্দ, চাঁদপুর এবং নারায়ণগঞ্জের বীর মুক্তিযোদ্ধারা, জনপ্রতিনিধি, কবি, সাহিত্যিক এবং নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট সহ সকল রাজনৈতিক, সামাজিক শ্রেনীপেশার মানুষ। 

শিল্পকলা একাডেমি হলে 'রণ-কথা' নামক এ তথ্যচিত্রটির প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

সর্বশেষ

জনপ্রিয়