২৫ ফেব্রুয়ারি ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৯:৫৮, ৮ ফেব্রুয়ারি ২০২৪

বিদ্যানিকেতন স্কুলে দেশীয় পিঠা উৎসব

বিদ্যানিকেতন স্কুলে দেশীয় পিঠা উৎসব

নারায়ণগঞ্জের বিদ্যানিকেতন হাই স্কুলে বসন্ত উৎসব উপলক্ষে দেশীয় পিঠামেলার আয়োজন করেছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী রকমারী এ পিঠা উৎসবে অংশ নেয় বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা। নার্সারী থেকে শুরু করে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা সতেরোটি স্টলে বিভিন্ন পিঠার বর্ণাঢ্য আয়োজন করে। 

এসব পিঠার মধ্যে ছিল ভাঁপা পিঠা, পুলি পিঠা, আন্দাশা পিঠা, চিতই পিঠা, পাকন পিঠা, ঝুরি পিঠা, পাটিসাপটা পিঠা, ফুল পিঠা, বিবিখানা পিঠা, ভিজা পিঠা, শামুক পিঠা, দৌল্লা পিঠা সহ বাহাত্তর রকমের দেশীয় পিঠা। এসময় মেলায় হাজারো শিক্ষার্থী দেশীয় পিঠার সাথে পরিচিত হয়। শিক্ষকরা এসব পিঠা কিভাবে তৈরী করা হয়েছে তার উপকরণ বর্ননা করেন। 

এসময় উপস্থিত ছিলেন বিদ্যানিকেতন হাই স্কুলের পরিচালনা পরিষদের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, বিদ্যানিকেতন ট্রাস্টের কোষাধ্যক্ষ কৃষ্ণধন সাহা, সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, ফয়সল আজিজ তুষার, প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, শিফট ইনচার্জ সালমা আক্তার, হাবিবা সুলতানা সহ স্কুলের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা। 

উল্লেখ্য বিদ্যানিকেতন হাই স্কুল বাঙালি সংস্কৃতির সাথে সামঞ্জস্য রেখে প্রতি মাসেই বিভিন্ন উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠান চলাকালীন সময়ে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করে।  

সর্বশেষ

জনপ্রিয়