১৬ জুন ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৯:৫৪, ১০ ফেব্রুয়ারি ২০২৪

হেরিটেজ স্কুলে লিঙ্গুইস্টিক অলিম্পিয়াড অনুষ্ঠিত  

হেরিটেজ স্কুলে লিঙ্গুইস্টিক অলিম্পিয়াড অনুষ্ঠিত  

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট প্রথমবারের মতো দেশব্যাপী লিঙ্গুইস্টিক অলিম্পিয়াড আয়োজন করেছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে নারায়ণগঞ্জ হেরিটেজ স্কুলে ঢাকা বিভাগের (নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী) শিক্ষার্থীদের অংশগ্রহণে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের মহাপরিচালক প্রফেসর ড. হাকিম আরিফ। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের পরিচালক (ভাষা, গবেষণা ও পরিকল্পনা) মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ভাষা বিশেষজ্ঞ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আসাদুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. নাদিয়া নন্দিতা ইসলাম, ড. খন্দকার খায়রুন্নাহার, বাংলাদেশ লিঙ্গুইস্টিক অলিম্পিয়াড সোসাইটির প্রতিনিধি মো. সেলিম মিয়া, জেলা শিক্ষা অফিসার মো. ইউনুস ফারুকী, আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট এর উপপরিচালক মো. আবদুল কাদের, উপপরিচালক নিগার সুলতানা, সহকারী পরিচালক লুৎফর রহমান খান ও হেরিটেজ স্কুলের পরিচালক মোহাম্মদ সেলিম মিয়া।
 
স্বাগত বক্তব্য রাখেন হেরিটেজ স্কুলের অধ্যক্ষ প্রতীক তরফদার। 

প্রতিযোগিতায় ৬ষ্ঠ থেকে নবম ক্যাটেগরিতে ২০০ জন এবং দশম থেকে দ্বাদশ ক্যাটেগরিতে ১০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। 

‘ক’ বিভাগে ১ম হয়েছে হেরিটেজ স্কুলের শিক্ষার্থী মোহাম্মদ তাহমিদ খান, ২য় হয়েছে নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের নবনিতা সরকার মেধা এবং ৩য় হয়েছে হেরিটেজ স্কুলের মো. সিদরাতুল মোনতাহা হামিম। ‘ক’ গ্রুপ থেকে সর্বমোট ১৩ জন প্রতিযোগী নির্বাচিত হয়েছে।    

‘খ’ বিভাগে ১ম হয়েছে ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের অংকন গাঙ্গুলি, ২য় হয়েছে আদর্শ স্কুল  নারায়ণগঞ্জ থেকে তাহসিন আস শাফি আন নাহিয়ান এবং ৩য় হয়েছে ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রোমিও জোসেফ মণ্ডল। ‘খ’ গ্রুপ থেকে ১২ জন প্রতিযোগী নির্বাচিত হয়েছে।  

সর্বশেষ

জনপ্রিয়