১৬ জুন ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:২০, ২২ মে ২০২৪

জাতীয় কবির ১২৫ তম জন্মবর্ষ উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি

জাতীয় কবির ১২৫ তম জন্মবর্ষ উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবর্ষ উপলক্ষে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট শহরে নজরুলের আবক্ষ-ভাস্কর্য স্থাপন সহ বছর ব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। শুক্রবার (২৪ মে) বিকাল পাঁচটায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচির উদ্বোধন করবেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন। এর আগে বিকাল চারটায় আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন থেকে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।  

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের প্রচার ও দপ্তর সম্পাদক অপার অরণ্য। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কাজী নজরুল ইসলাম প্রেম ও দ্রোহের কবি। ২৩ বছরের সৃষ্টি জীবনে তিনি আমাদের জন্য কবিতা, গান ও সাহিত্যে যেমনি বিপুল ভাণ্ডার তৈরি করেছেন, পাশাপাশি ঔপনিবেশিক শাসন-শোষনের বিরুদ্ধে লড়াই-সংগ্রামের মধ্যদিয়ে জাতি গঠনের এক অনন্য নজির তৈরি করেছেন। মুক্তিযুদ্ধ সহ জাতীয় জীবনের সকল সংগ্রামে তিনি আমাদের আলোকবর্তীকা হিসেবে এখনো অনুপ্রাণিত করে চলেছেন। নারায়ণগঞ্জের সাথে বিভিন্ন ভাবে রয়েছে এ কবির সংযোগ। এ বছরটি নজরুলের ১২৫ তম জন্মবর্ষ। এ উপলক্ষে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট শহরে নজরুলের আবক্ষ-ভাস্কর্য স্থাপন সহ বছর ব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

আরও বলা হয়, আগামী ২৪ মে ২০২৪ শুক্রবার বিকাল পাঁচটায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচির উদ্বোধন করবেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন। এর আগে বিকাল চারটায় আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন থেকে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।  
 

সর্বশেষ

জনপ্রিয়