১৬ জুন ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:২৮, ১৪ আগস্ট ২০২৩

ভিক্টোরিয়ায় এক্সরে বন্ধ, রোগীদের দুর্ভোগ

ভিক্টোরিয়ায় এক্সরে বন্ধ, রোগীদের দুর্ভোগ

নারায়ণগঞ্জের সরকারি ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে এক্সরে বিভাগের চিকিৎসক সংকটে চিকিৎসা নিতে আসা রোগীরা চরম দুর্ভোগে পড়েছেন। ডাক্তার রোগীর ব্যাবস্থাপত্রে এক্সরে পরীক্ষা দিলে তা হাসপাতালে করাতে পারছেন না, বাধ্য হয়ে অতিরিক্ত টাকায় বাইরের ডায়াগনস্টিক সেন্টার থেকে করাতে হচ্ছে। গত তিন মাস যাবত এ হাসপাতালে এক্সরে বিভাগে রেডিওলোজী কনসালটেন্ট নেই। এ পদটি শূন্য থাকায় রোগীরা দুর্ভোগে পড়েছেন।

এক্সরে বিভাগে দায়িত্বে থাকা হাসপাতালের স্টাফ জানিয়েছেন, রোগীদের এক্সরে করালে হাসপাতাল থেকে শুধু ফিল্মটা দিতে পারছি। চিকিৎসক সংকটের কারনে এক্সরে রিপোর্ট দিতে পারছি না। তাই রোগীরা অধিকাংশই বাইরে থেকে এক্সরে করাচ্ছেন। 

এ বিষয়ে চিকিৎসা নিতে আসা রোগীদের অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে অভিযোগ করেছেন, মধ্যবিত্ত নিম্নবিত্ত ও স্বল্প আয়ের মানুষ সরকারি হাসপাতালে চিকিৎসা করাতে আসেন। এ ক্ষেত্রে তারা বাইরে থেকে এক্সরে করালে তিনগুন টাকা বেশি লাগছে। এতে করে রোগীদের চিকিৎসা বহনের খরচ বেড়ে যাচ্ছে। এ কারনে রোগীরা চিকিৎসা সেবা নিতে এসে বিড়ম্বনায় পড়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২শ শয্যা হাসপাতালে ভর্তি হাওয়া রোগীর বাইরেও বহির্বিভাগে প্রতিদিন গড়ে ৫শ থেকে সহস্রাধিক রোগী চিকিৎসা নিতে আসেন। এর মধ্যে যে সকল রোগীদের এক্সরে করাতে হচ্ছে তারা দুর্ভোগে পড়ছেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন মশিউর রহমান জানিয়েছেন, গত তিন মাস যাবত এক্সরে বিভাগে রেডিওলোজী কনসালটেন্ট পদ শূন্য। এ কারনে চিকিৎসা সেবায় একটু ব্যাঘাত সৃস্টি হচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করে জানানো হয়েছে।  রেডিওলোজী কনসালটেন্ট নিয়োগ দেওয়া হলে আশা করি এ সমস্যা কাটিয়ে উঠতে পারবো। 

সর্বশেষ

জনপ্রিয়