২৫ ফেব্রুয়ারি ২০২৪

প্রকাশিত: ২০:৫৩, ৪ জুন ২০২৩

আপডেট: ১৭:৩২, ২৪ জুন ২০২৩

বিদ্যানিকেতনে ৮দিন ব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু

বিদ্যানিকেতনে ৮দিন ব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু

প্রেস নারায়ণগঞ্জ: শিশু কিশোরদের মাদক থেকে দুরে রাখতে হলে সংস্কৃতি চর্চায় তাদের সম্পৃক্ত করার উপর গুরুত্বারোপ করেন সুধীজন। শিক্ষা প্রতিষ্ঠানে শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া চর্চা বাড়ানোর জন্য সংশ্লিষ্ঠ সকলকে এগিয়ে আসার আহবান জানান তারা। রোববার (৪ জুন) বিকেলে বিদ্যানিকেতন হাই স্কুলে ৮দিন ব্যাপী চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।

বিদ্যানিকেতন হাই স্কুল পরিচালনা পরিষদের সভাপতি কাশেম হুমায়ূনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষানুরাগী কাসেম জামাল, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দীপু, বিদ্যানিকেতন ট্রাষ্টের সদস্য সচিব দেলোয়ার হোসেন চুন্নু, কোষাধ্যক্ষ কৃষ্ণধন সাহা, সদস্য এডভোকেট নবী হোসেন, সিনিয়র ভাইস চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, বিদ্যানিকেতন হাই স্কুলের শিফট্ ইনচার্জ সালমা আক্তার প্রমুখ।

নারায়ণগঞ্জে এইবারই প্রথমবারের মতো একটি শিক্ষা প্রতিষ্ঠানে এককভাবে চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। এবারের উৎসবের প্রথম দিনে মেজবাউর রহমান সুমন পরিচালিত হাওয়া ছবিটি প্রদর্শিত হয়। এছাড়াও এনিমেটেড মুভি মোয়ানা, দামু, শ্যামল ছায়া, মনপুরা, থ্রি ইডিয়িটস, তারে জামিন পার, ম্যাডাম গীতা রানী মুভিগুলো প্রদর্শিত হবে। প্রতিদিন সকাল ১০টায় এবং বিকেল ৩টায় বিদ্যানিকেতনের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের জন্য চলচ্চিত্র প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

বিদ্যানিকেতনের সভাপতি কাশেম হুমায়ূন বলেন, এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যাতে খেলাধূলা ও সংস্কৃতি চর্চায় অগ্রণী ভুমিকা পালন করতে পারে সেজন্য নিয়মিত সংস্কৃতি ও ক্রীড়াক্ষেত্রে চর্চা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়