২৫ ফেব্রুয়ারি ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৯:০৪, ২৭ জানুয়ারি ২০২৪

হেরিটেজ স্কুলে ’পিঠা এন্ড ফুড ফেস্টিভ্যাল-২০২৪’ অনুষ্ঠিত  

হেরিটেজ স্কুলে ’পিঠা এন্ড ফুড ফেস্টিভ্যাল-২০২৪’ অনুষ্ঠিত  

প্রতি বছরের ন্যায় এবারও নারায়ণগঞ্জের স্বনামধন্য হেরিটেজ স্কুলে ঐতিহ্যবাহী 'পিঠা এন্ড ফুড ফেস্টিভ্যাল-২০২৪' অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৯ টায় স্কুল প্রাঙ্গণে এই আয়োজন করা হয়। 

বাঙালির ঐতিহ্যবাহী এই উৎসবকে ঘিরে ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের অংশগ্রহণে অত্যন্ত আনন্দঘন ‌‌এক পরিবেশের সৃষ্টি হয়। এই উৎসবকে ঘিরে স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকরা বিভিন্ন স্টলে হরেক রকমের মজাদার দেশীয় পিঠা ও সুস্বাদু খাবারের সমাহার নিয়ে বসে। প্রানের স্পন্দন এই উৎসবকে আরও বেশি আকর্ষণীয় ও আনন্দঘন করতে শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিক্ষার্থীদের নাচ, গান, ছড়া, কবিতা আবৃত্তি সহ বিভিন্ন নৈপুণ্য উৎসবটিকে পুরো সময় জুড়ে আনন্দ মুখর করে রেখেছিল।

উক্ত 'পিঠা এন্ড ফুড ফেস্টিভ্যাল' উৎসবে উপস্থিত ছিলেন হেরিটেজ স্কুলের পরিচালক মোহাম্মদ সেলিম মিয়া ও মোর্শেদ ইবনে রহমান, অধ্যক্ষ প্রতীক তরফদার, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাসান খান, হেরিটেজ স্কুলের উপাধ্যক্ষ সানজিদা ইয়াসমিন, মো. দেলোয়ার হোসেন ও শায়লা আক্তার বর্না। এছাড়া অতিথিবৃন্দ, সাংবাদিক, স্কুলের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীসহ অভিভাবকগণ উপস্থিত ছিলেন।  

মেলার উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে হেরিটেজ স্কুলের অধ্যক্ষ বক্তব্য রাখেন। তিনি উপস্থিত সবাইকে বিশেষ করে অভিভাবকদের তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি শিক্ষার্থীদের মানসিক ও চারিত্রিক দক্ষতা গঠনে পড়াশোনার পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহনের প্রয়োজনীয়তা তুলে ধরেন। 

পরিশেষে, হেরিটেজ স্কুলের সুনাম ও শিক্ষার্থীদের বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকদের একান্ত সহযোগীতা কামনা করেন। অনুষ্ঠান শেষে তিনি সেরা ৩ উদ্যোক্তাকে সম্মাননা স্মারক তুলে দেন।

সর্বশেষ

জনপ্রিয়