২৫ ফেব্রুয়ারি ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২১:৫৩, ১ ডিসেম্বর ২০২৩

নানা দাবিতে নগরীতে শ্রমিক সমাবেশ

নানা দাবিতে নগরীতে শ্রমিক সমাবেশ

পোশাক শ্রমিকদের মজুরি আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শ্রমিক হত্যার বিচার, ক্ষতিপূরণ, শ্রমিকনেতা বাবুল হোসেন সহ গ্রেফতারকৃত শ্রমিকদের মুক্তির দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

শ্রমিকনেতা শহিদুল ইসলাম নান্নুর সভাপতিত্বে শুক্রবার (১ ডিসেম্বর) বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে 'মজুরি বৃদ্ধিতে গার্মেন্ট শ্রমিক আন্দোলনের উদ্যোগে এ শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, শামীম ইমাম, মাহমুদ হোসেন, অঞ্জন দাস, দুলাল সাহা সহ অন্যান্য নেতৃবৃন্দ।  

সমাবেশে বক্তারা, বলেন শ্রমিক ও জাতীয় স্বার্থ বিবেচনায় না নিয়ে সরকার মালিক পক্ষের স্বার্থে ১২ হাজার ৫০০ টাকা পোশাক শ্রমিকদের মজুরি ঘোষনা করেছে যার তীব্র নিন্দা জানাই। মজুরি আন্দোলনে পুলিশ গুলি চালিয়ে রাসেল, ইমরান, জালাল ও আঞ্জুয়ারা বেগমকে হত্যা করেছে। নিহত শ্রমিক হত্যার বিচার ও এক জীবনের আয়ের সমান ক্ষতিপূরণের দাবি জানান। ইতিমধ্যেই গার্মেন্ট শ্রমিক সংহতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বাবুল হোসেন সহ শতাধিক শ্রমিকদের  গ্রেফতার করা হয়েছে। মিথ্যা মামলায় গ্রেফতারকৃত সকলকে মুক্তি দিতে হবে। সকল হামলা মামলা বন্ধ করে শ্রমিকদের স্বার্থে ট্রেড ইউনিয়ন অধিকার সহ গনতান্ত্রিক অধিকার আদায়ে দেশবাসীকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

সর্বশেষ

জনপ্রিয়