১৭ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১২:৫০, ২ মে ২০২৪

মে দিবসে নগরবাসীর মাঝে বাসদের পানি, স্যালাইন বিতরণ 

মে দিবসে নগরবাসীর মাঝে বাসদের পানি, স্যালাইন বিতরণ 

মে দিবসের দিনে দাবদাহে বিপর্যস্ত পথচারী শ্রমজীবী, সাধারণ মানুষের মাঝে পানি, স্যালাইন পানি, শরবত বিতরণ করেছে বাসদ নেতা-কর্মীরা। বুধবার (১ মে) সকাল  ১০ টা থেকে ২ টা পর্যন্ত বাসদ এর পক্ষ থেকে ২নং রেল গেইট এলাকায় কয়েক হাজার মানুষকে এই সেবা দেয়া হয়।  

কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাসদ নারায়ণগঞ্জ জেলার আহবায়ক নিখিল দাস, সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলার সভাপতি সেলিম মাহমুদ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম জেলার সাধারণ সম্পাদক সুলতানা আক্তার, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সমাজতান্ত্রিক ছ্ত্রা ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার আহবায়ক সাইফুল ইসলাম প্রমুখ। 

এ সময় নিখিল দাস বলেন, পুরো দেশ রেকর্ড পরিমান তীব্র দাবদাহে পুড়ছে। শহরগুলোতে দাহের তীব্রতা ভয়াবহ। এর মধ্যেই মানুষকে তার চাকরি ও অন্যান্য দৈনন্দিন কাজ করতে হচ্ছে। কিন্তু রাস্তায় চলাচলকারী দরিদ্র মানুষের পানি গ্রহণ করার পর্যাপ্ত ব্যবস্থা নেই। ফলে হিটস্ট্রোক, ডায়রিয়া, মুর্ছা যাওয়াসহ নানান রোগে আক্রান্ত হচ্ছে। সরকার পক্ষ থেকে প্রত্যেক মোড়ে মোড়ে পানির ব্যবস্থা রাখা দরকার ছিল। সেটা আমরা দেখছি না। আমরা এ কর্মসূচি পালনের সময় দেখতে পাচ্ছি মানুষের বিশেষত দরিদ্র মানুষের পানির কী পরিমান প্রয়োজন। আমরা দাবদাহের এসময়ে সর্বত্র সরকারি ব্যবস্থায় পর্যাপ্ত পানি সরবরাহের দাবি জানাচ্ছি। শহরগুলোতে গাছের অভাবও দাবদাহে মানুষের বিপর্যয়ের আর একটি কারণ। পর্যাপ্ত গাছ না থাকায় মানুষ কাজের ফাঁকে ছায়ায় একটু বিশ্রাম নিতে পারে না। শুধু ইমারত নির্মাণ নয় সাধারণ মানুষের প্রয়োজনে পর্যাপ্ত বৃক্ষের ব্যবস্থা রাখাও সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব। 

তিনি বলেন, আমাদের দলের পক্ষ থেকে সীমিত সামর্থে আমরা দাবদাহে মানুষকে সহযোগিতার উদ্যোগ নিয়েছি। আমরা সামর্থবান সকলকে এসময়ে বিশেষত দরিদ্র মানুষদের সহযোগিতায় এগিয়ে আসার আহবান করছি। বিশেষ করে সরকারের প্রতি দাবদাহের দুর্যোগের এসময়ে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।    

সর্বশেষ

জনপ্রিয়