২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:৪১, ১৯ জানুয়ারি ২০২১

আড়াইহাজারে মাটি কাটার ভেকু পুড়িয়ে দিলো গ্রামবাসী

আড়াইহাজারে মাটি কাটার ভেকু পুড়িয়ে দিলো গ্রামবাসী

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবৈধভাবে কৃষিজমির মাটি কাটার সময় ভেকুতে আগুন ধরিয়ে দিয়েছে উত্তেজিত গ্রামবাসী। সোমবার (১৮ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার নোয়াদ্দা এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রামবাসীর অভিযোগ, উপজেলার নোয়াদ্দা, পাঁচরুখী, পুরিন্দা এলাকার বিভিন্ন কৃষিজমি থেকে রাতের আধারে মাটি কেটে নিয়ে যায় মাটিখেকো সন্ত্রাসীরা। প্রভাবশালী একটি মহলের ছত্রছায়ায় দীর্ঘদিন যাবৎ এই কাজ করছে তারা। অবৈধভাবে মাটি কাটার ঘটনায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কারাদন্ড প্রদান করা হলেও থেমে নেই এই কাজ। গত রাতে মাটি কাটার সময় গ্রামবাসী একত্রিত হয়ে সন্ত্রাসীদের ধাওয়া করে। পরে কাউকে না পেয়ে মাটি কাটার ভেকুতে আগুন ধরিয়ে দেয়।

গ্রামবাসী জানান, দীর্ঘদিন ধরেই এমন অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী। তাদের কৃষিজমি থেকে নিয়মিত সন্ত্রাসীরা মাটি কেটে নিয়ে যায়। ক্ষুব্দ হয়েই তারা একত্রিত হয়ে তাদের প্রতিহত করেছেন।

এদিকে খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে যান আড়াইহাজার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উজ্জ্বল হোসেন। তবে সেখানে অবৈধভাবে মাটি কাটার সাথে জড়িত কাউকে পাওয়া যায়নি। পরে দমকল কর্মীরা এসে ভেকুর আগুন নেভায়।

সহকারী কমিশনার উজ্জ্বল হোসেন জানান, ক্ষুব্দ কৃষক ও গ্রামবাসী মিলে অবৈধভাবে মাটি কাটা সন্ত্রাসীদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। পরে গ্রামবাসী ভেকুতে আগুন ধরিয়ে দেয়। এই ঘটনায় এর আগে অভিযান চালিয়ে একজনকে কারাদন্ড প্রদান করা হয়েছে। এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চলবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়