২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:১৮, ২৪ আগস্ট ২০২১

আপডেট: ২১:২৪, ২৪ আগস্ট ২০২১

কাঁচপুরে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সমাবেশ ও মিছিল

কাঁচপুরে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সমাবেশ ও মিছিল

প্রেস নারায়ণগঞ্জ: শ্রমিক নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও তাদের উপর হামলার ঘটনায় দোষীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) বিকাল ৫টায় কাঁচপুর চৌরাস্তা ফ্লাইওভারের নিচে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট কাঁচপুর শিল্পাঞ্চল শাখার উদ্যোগে এই সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহ-সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ সোনারগাঁ উপজেলার সমন্বয়ক বেলায়েত হোনেন, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সহ-সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সাধারণ সম্পাদক সাইফুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘৮ আগস্ট সন্ধ্যায় মাসদাইর চৌধুরী কমপ্লেক্স এলাকায় অবস্থিত বাসদ ও শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্যালয়ে সভা চলাকালে ঝুটসন্ত্রাসী সুমন ও জুয়ারী জাহাঙ্গীরের নেতৃত্বে ৩০/৩৫ জন সন্ত্রাসী অফিসে প্রবেশ করে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ও গাবতলী পুলিশ লাইন শাখার সভাপতি সাইফুল ইসলাম শরীফের কাছে ৭ লাখ টাকা ও জুয়ারি জাহাঙ্গীর ৩ লাখ টাকা চাঁদা দাবি করে এবং চাঁদা না দিলে শরীফকে হত্যা করবে এবং অফিস উচ্ছেদ করবে বলে হুমকি দেয়। শরীফ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে সন্ত্রাসীরা শরীফসহ উপস্থিত নেতা-কর্মীদের উপর হামলা চালায় এবং এলোপাথারী মারধর করে ও অফিসের ভিতরে ভাংচুর চালায়। এতে মারাত্মক আহত রিকশা, ব্যাটারি রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক মেহেদী হাসানসহ কমপক্ষে ১০ জন শ্রমিক ফ্রন্ট নেতা-কর্মী আহত হয়।’

বক্তারা আরও বলেন, ‘ঝুটসন্ত্রাসী সুমন ও জুয়ারি জাহাঙ্গীর বিএনপি-জামাত শাসনামলে মাসদাইর-গাবতলী এলাকার কুখ্যাত সন্ত্রাসী। বহু মামলার আসামী। বর্তমানে এরা মুখোশ পরিবর্তন করে এলাকায় চাঁদাবাজি সন্ত্রাস অব্যাহত রেখেছে। বাসদ অফিসে হামলায় মামলা হলেও পুলিশ সুমন,জাহাঙ্গীরসহ সন্ত্রাসীদের গ্রেফতার করেনি। প্রশাসনের এই নির্বিকার ভুমিকার কারণেই এসব সন্ত্রাসীরা আজ আরও বেপরোয়া হয়ে উঠেছে। আসামী সন্ত্রাসী সুমন ও জাহাঙ্গীর প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে, আমাদের সংগঠনের কর্মীদের নানাভাবে হুমকি দিচ্ছে। পুলিশের নির্বিকার ভূমিকার সুযোগ নিয়ে সুমন ও জাহাঙ্গীর পৃথকভাবে সমাজাতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নেতা আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফের নামে কোর্টে ষড়যন্ত্রমূলকভাবে ২টি পৃথক মিথ্যা মামলা দিয়েছে। নেতৃবৃন্দ বাসদ নেতাদের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার ও বাসদ অফিসে হামলাকারী সুমন ও জাহাঙ্গীরসহ অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়