২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৩৪, ২৪ মার্চ ২০২১

নারায়ণগঞ্জে ডিপিডিসি'র ভ্রাম্যমাণ বিদ্যুৎসেবা

নারায়ণগঞ্জে ডিপিডিসি'র ভ্রাম্যমাণ বিদ্যুৎসেবা

প্রেস নারায়ণগঞ্জ: বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নারায়ণগঞ্জে গ্রাহকদের দোড়গোড়ায় সেবা পৌঁছে দিতে ভ্রাম্যমাণ বিদ্যুৎসেবা প্রদান করছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

বুধবার (২৪ মার্চ) সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সদর উপজেলার ফতুল্লা থানার আলীগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে ক্যাম্প বসিয়ে এই সেবা প্রদান করা হয়। “শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ”- এই শ্লোগানে স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকদেরকে এই ভ্রাম্যমান সেবা দিচ্ছে ডিপিডিসি।

এই সেবার আওতায় অনলাইনে নতুন সংযোগ ও লোড বৃদ্ধি/হ্রাস, অনলাইনে ট্যারিফ, মিটার ও নাম পরিবর্তন, বিদ্যুৎ বিল সংশোধন, পেমেন্ট সংক্রান্ত সমস্যার সমাধান, প্রি-পেইড মিটারের ভেন্ডিং ও অন্যান্য সমস্যা সমাধান, বিল প্রদানের ছাড়পত্র, তাৎক্ষণিক অভিযোগ গ্রহণ ও সমাধানের ব্যবস্থা করা হয়। ডিপিডিসি’র ভ্রাম্যমাণ ট্রাকের সঙ্গে টেকনিক্যাল টিম, প্রকৌশলী এবং চারটি মোটর সাইকেল এই সেবা কার্যক্রমের সাথে নিয়োজিত রয়েছে। গ্রাহকরা আবেদন করার পর কর্মকর্তারা তাদের চাহিদাপত্র তৈরি করে প্রক্রিয়া সম্পন্ন করেন। পরে  গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে মিটার স্থাপন করে দেওয়া হয়। পাশাপাশি বৈদ্যুতিক দুর্ঘটনারোধে জনসচেতনতামূলক প্রচারণা ও অনলাইনে গ্রাহক সেবার বিষয়টিও তুলে ধরা হচ্ছে।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান জানান, গত ১৮ মার্চ নারায়ণগঞ্জে এই সেবা কার্যক্রম শুরু হয়। ১ এপ্রিল পর্যন্ত ডিপিডিসি’র আওতাভুক্ত বিভিন্ন স্থানে শুক্রবার ব্যতীত ১২ দিন এই সেবা প্রদান করা হবে। তবে প্রয়োজন সাপেক্ষে সময় আরো বাড়ানো হতে পারে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়