২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৫:১৪, ১০ জুলাই ২০২১

আপডেট: ১৭:৪০, ১০ জুলাই ২০২১

রূপগঞ্জে অগ্নিকান্ড: হত্যা মামলায় কারখানার মালিকসহ আটক ৮

রূপগঞ্জে অগ্নিকান্ড: হত্যা মামলায় কারখানার মালিকসহ আটক ৮

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে ফুড কারখানায় আগুনে ৫২ জনের নিহতের ঘটনায় সজীব গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এম এ হাশেমসহ আটজনকে আটক করেছে পুলিশ৷ শনিবার (১০ জুলাই) তাদেরকে আটকের কথা জানান জেলা পুলিশ সুপার জায়েদুল আলম৷ এমএ হাশেম ও তার ছেলেদের রাজধানীর গুলশানের বাসভবন থেকে আটক করে রূপগঞ্জ থানায় নিয়ে আসা হয়েছে।

আটককৃত অন্যরা হলেন, এম এ হাশেমের ছেলে- হাসিব বিন হাশেম, তারেক ইব্রাহিম, তাওসিব ইব্রাহিম ও তানজিম ইব্রাহিম, কারখানার কর্মকর্তা- শাহান শাহ আজাদ, মামুনুর রশিদ এবং মো. সালাহউদ্দিন।

গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাশেম ফুডস লিমিটেডের কারখানার ছয়তলার একটি ভবনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রাণ হারান কারখানার ৫২ জন শ্রমিক-কর্মচারী। ফায়ার সার্ভিস ও বেঁচে ফেরা শ্রমিকদের দেওয়া তথ্যমতে, ভবনের নিচতলায় প্রথমে আগুন লাগে। নিচতলায় ছিল ফয়েল প্যাকেটসহ বিভিন্ন কার্টন। এসব সহজেই দাহ্য হওয়ার কারণে মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে ভবনের অন্যান্য তলায়। শ্রমিকদের অভিযোগ, আগুন লাগার কিছুক্ষণ পরই ভবনের দু’টি দরজা বন্ধ করে দেওয়া হয়। এর আগেই কিছু শ্রমিক কারখানা থেকে বেরিয়ে যান। আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়লে ভীত-সন্ত্রস্ত শ্রমিকরা ভবন থেকে লাফিয়ে পড়েন ভবন থেকে। এই ঘটনায় আহত দুই নারীকে রাতেই পার্শ্ববর্তী ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মারা যান তারা। পরে গুরুতর আহত আরও এক পুরুষ শ্রমিক মারা যান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়