২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৪৩, ২১ জানুয়ারি ২০২১

সিদ্ধিরগঞ্জে কুনতং শ্রমিকদের মিছিল-সমাবেশ

সিদ্ধিরগঞ্জে কুনতং শ্রমিকদের মিছিল-সমাবেশ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কুনতং অ্যাপারেলস লিমিটেড (ফ্যাশন সিটি) চালুর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর ১১টায় সিদ্ধিরগঞ্জের চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ডের সামনে এ আয়োজন করা হয়।

কুনতং অ্যাপারেলসের শ্রমিক সংগ্রাম কমিটির আহ্বায়ক মঞ্জু আরার সভাপতিত্বে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের জেলা সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহ সভাপতি আনোয়ার খান, সিদ্ধিরগঞ্জ থানার নেতা নির্মল বর্মন, সংগ্রাম কমিটির সদস্য সচিব রমজান প্রমুখ।

বক্তারা বলেন, আদমজী ইপিজেডের কুনতং অ্যাপারেলস লিমিটেড ১১ সেপ্টেম্বর থেকে লে অফ করা হয়েছে। ৪ মাস যাবৎ শ্রমিকদের লে অফের যে টাকা দেয়া হয় তাতে শ্রমিকদের জীবন চলে না। শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছে। মালিক কবে কারখানা চালু করবে তা এখনো বলছে না। করোনাকালে নিত্য প্রয়োজনীয় দাম অনেক বেড়েছে। দাবি উঠেছে শ্রমিকদের মজুরি বৃদ্ধি, মহার্ঘ্য ভাতা প্রদানের। সেখানে কুনতং অ্যাপারেলস লিমিটেডের শ্রমিকদের লে-অফের নামে এক চতুর্থাংশ মজুরি দেয়া হচ্ছে। দীর্ঘকাল ফ্যাক্টরি লে-অফ থাকলে শ্রমিকদের চলবে কীভাবে সেটা দেখার কেউ নাই।

শ্রমিক নেতাদের অভিযোগ, বাস্তবে কারখানার পুরনো শ্রমিকরা যেন নিজে থেকেই চাকরি ছেড়ে চলে যায় তাদের প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত করার জন্যই মালিক এই চক্রান্তের পথ নিয়েছে। এ সময় অবিলম্বে কারখানা চালুর দাবি করেন নেতৃবৃন্দ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়