১৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৯:৪৪, ১৯ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৯:৪৪, ১৯ সেপ্টেম্বর ২০২১

সেই ইউপি চেয়ারম্যানকে সতর্ক করে বহিষ্কারাদেশ প্রত্যাহার

সেই ইউপি চেয়ারম্যানকে সতর্ক করে বহিষ্কারাদেশ প্রত্যাহার

প্রেস নারায়ণগঞ্জ: একই ব্যক্তির অনুকূলে দু’টি ওয়ারিশ সনদ প্রদানসহ একাধিক অভিযোগ প্রমাণিত হওয়ায় সাময়িক বরখাস্ত হওয়া আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়ন পরিষদের সেই চেয়ারম্যান ওয়াদুদ মাহমুদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রনালয়।

রবিবার (১৯ সেপ্টেম্বর) স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রনালয়ের উপসচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত এক আদেশে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সন্নিকটে এবং শুনানী গ্রহনকালীন সময়ে তার জবাব সন্তোষজনক ছিল। সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়াম্যান ওয়াদুদ মাহমুদ ভবিষ্যতে এ ধরণের কাজ আর করবেন না এমন শর্তে স্থানীয় সরকার বিভাগ জারীকৃত তার সাময়িক বরখাস্ত আদেশ প্রত্যাহার করা হলো।

উল্লেখ্য, একই ব্যক্তির অনুকূলে দু’টি ওয়ারিশ সনদ প্রদানসহ একাধিক অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করেছিল স্থানীয় সরকার বিভাগ। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(৪) (খ) ও (ঘ) অপরাধ সংঘটিত করায় ৩৪(১) অনুযায়ী ইউপি চেয়ারম্যান পদ হতে তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। এই ঘটনায় তার বিরুদ্ধে ফৌজদারি মামলা করার জন্য জেলা প্রশাসনকে তখন নির্দেশ দেওয়া হয়েছিল।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়