২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৩১, ১৭ এপ্রিল ২০২১

স্ত্রীর অধিকার পেতে স্বামীর বাড়ির সামনে তরুণীর অনশন

স্ত্রীর অধিকার পেতে স্বামীর বাড়ির সামনে তরুণীর অনশন

প্রেস নারায়ণগঞ্জ: সদর উপজেলার ফতুল্লায় স্ত্রীর অধিকার পেতে স্বামীর বাড়ির সামনে অনশনে বসেছেন রুমকী মনি (২৪) নামে এক তরুণী। শনিবার (১৭এপ্রিল) দুপুর থেকে ফতুল্লার দাপা নুর মসজিদ এলাকায় স্বামীর বাড়ির সামনে অবস্থান নিয়েছেন তিনি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েও ওই তরুণীকে আশ্বস্ত করতে না পেরে তারা ফিরে যান। রাত পৌনে নয়টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মেয়েটি তার স্বামীর বাসার সামনে অবস্থান করছে বলে জানা যায়।

ওই তরুণী জানান, প্রেমের সম্পর্কের কারণে সে তার প্রথম স্বামীকে ডিভোর্স দিয়ে ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর ফতুল্লার দাপা নুর মসজিদ এলাকার আব্দুল খায়েরের পুত্র রবিউল আলম লাভলুকে (২৬) ইসলামী শরিয়ত মোতাবেক কাজীর মাধ্যমে বিয়ে করেন দক্ষিন শিয়াচর ইয়াদ আলী মসজিদ এলাকার ফজর আলী মীরের মেয়ে রুমকী মনি। বিয়ের পর তারা ফতুল্লা থানাধীন ভুইঘর এলাকায় ভাড়ায় বেশ কিছুদিন বসবাস করে।বিয়ের চার মাস পর তার স্বামী তাকে না বলে ভাড়া বাসায় তাকে ফেলে রেখে চলে আসে। পরবর্তীতে সে তার স্বামীর বাসায় এলে তার শ্বশুড়বাড়ির লোকজন তার সাথে খারাপ ব্যবহার করে তাকে তাড়িয়ে দেয়। এ নিয়ে গত দুই বছরে থানা পুলিশ, সামাজিক বিচার-সালিশ করেও কোনো সমাধান হয়নি। এক পর্যায়ে সে তার স্বামী ও শ্বশুরের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করে। পুলিশ তাদেরকে আটক করে জেল হাজতে প্রেরণ করে। তাকে স্ত্রী হিসেবে মেনে নেওয়ার কথা বললে সে আদালতে দাঁড়িয়ে তার স্বামী ও শ্বশুরকে জামিনে বের করে নিয়ে আসে।

ওই তরুণীর অভিযোগ, কারাগার থেকে বেরিয়ে এসে তারা তাকে মেনে নেয়া তো দুরের কথা উল্টো মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর হুমকি দেয়। বাধ্য হয়ে তিনি স্বামীর বাড়ির সামনে অবস্থান নিয়েছেন। এই ঘটনা মিমাংসা না হওয়া পর্যন্ত এখানেই অবস্থান করবেন বলে তিনি জানান। এদিকে তার স্বামী রবিউল আলম ঘটনার পরপরই বাড়ি থেকে পালিয়ে গেছেন। কথা বলতে চাননি শ্বশুরবাড়ির কেউ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়