২৭ এপ্রিল ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:৩৩, ৯ মার্চ ২০২৪

ফতুল্লায় উপনির্বাচনে ফাইজুল চেয়ারম্যান

ফতুল্লায় উপনির্বাচনে ফাইজুল চেয়ারম্যান

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপনির্বাচনে বড় ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ–সমর্থিত প্রার্থী ও ফতুল্লা থানা যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম। তিনি অটোরিকশা প্রতীকে ২০ হাজার ৮৯৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রার্থী জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক মোটরসাইকেল প্রতীকের পরেশ চন্দ্র দাস পেয়েছেন ৮'৩৪ ভোট। বাকি দুই প্রার্থী চশমা প্রতীকের আমজাদ হোসেন ও আনারস প্রতীকের মোহাম্মদ সাইফুল ইসলাম পেয়েছেন  ১৩৭ ও ২১৭ ভোট। বিষয়টি নিশ্চিত করেছেন ফতুল্লা ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা খাতুন। 

শনিবার সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল চারটায় শেষ হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল কম। ৪৫টি ভোট কেন্দ্রে মোট ভোটার ছিল ১ লাখ ২৩ হাজার ৮৩৬ জন। মোট ২২ হাজার ৫২৮ জন ভোটার ভোট দিয়েছেন। এরমধ্যে ভোট বাতিল হয়েছে ৪৪১ টি। 

মোটরসাইকেল প্রতীকের প্রার্থী জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক পরেশ চন্দ্র দাস বলেন, ‘বেশ কয়কটি কেন্দ্রে আমার এজেন্টকে ঢুকতে দেয়নি, যারা ঢুকতে পেরেছিলেন তাদেরও বের করে দিয়েছে অটোরিকশা প্রতীকের প্রার্থীর কর্মী সমর্থকরা৷ আমি নিজে ইসদাইর রাবেয়া স্কুল কেন্দ্রটিতে পরিদর্শনে গিয়েছিলাম৷ সেখানে আমাকে হুমকি-ধমকি দিয়ে বের করে দিয়েছে৷’

দীর্ঘ ২৮ বছর পর ২০২১ সালের ২৬ ডিসেম্বর ফতুল্লা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী লুৎফর রহমান চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে লুৎফর দীর্ঘদিন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর অসুস্থ হয়ে লুৎফর মারা গেলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। 

সর্বশেষ

জনপ্রিয়