২৭ এপ্রিল ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৬:৩২, ১২ মার্চ ২০২৪

গোগনগরের ২ শিশু ধর্ষণ মামলায় যুবক গ্রেপ্তার

গোগনগরের ২ শিশু ধর্ষণ মামলায় যুবক গ্রেপ্তার

নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর এলাকায় দুই শিশুকে ধর্ষণের অভিযোগে করা মামলায় শিপন আহম্মেদ (৩৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে সাইনবোর্ড এলাকায় পিবিআই’র জেলা কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সংস্থাটির পুলিশ সুপার আল মামুন শিকদার।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি সিলেট সদর উপজেলার কদমতলী থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার শিপন গোগনগর ইউপির সৈয়দপুর এলাকার বাসিন্দা। তার গ্রামের বাড়ি সিলেটে বলে জানায় পিবিআই।

ভুক্তভোগী পরিবার ও প্রাথমিক তদন্তের বরাতে আল মামুন বলেন, গত ৮ ফেব্রুয়ারি বিকেলে ৮ ও ১০ বছর বয়সী দুই শিশুকে নিজের ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করে অভিযুক্ত শিপন আহম্মেদ। ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি অভিযুক্তের পক্ষ হয়ে ভুক্তভোগী পরিবারের সাথে মিমাংসার চেষ্টা করে। একইসাথে আসামিকে পালিয়ে যেতেও সুযোগ করে দেন তারা।

তবে ১০ বছর বয়সী ভুক্তভোগী শিশুর পিতা গত ১০ মার্চ নারায়ণগঞ্জ সদর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি ধর্ষণ মামলা করলে স্বপ্রণোদিতভাবে তা তদন্তের দায়িত্ব গ্রহণ করে পিবিআই নারায়ণগঞ্জ জেলা কার্যালয়। একইদিন আদালতে ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দি দেয় ভুক্তভোগী দুই শিশু। মামলার ২৪ ঘন্টার মধ্যেই আসামিকে গ্রেপ্তার করে পিবিআই, পরে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়।

পিবিআই এসপি বলেন, অভিযুক্ত ব্যক্তির সাথে স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তির সম্পর্ক থাকায় সে এই ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। এমনকি ভুক্তভোগী পরিবারকে মামলা না করার জন্যও হুমকি দেয়। মামলা করলে দুই শিশুকে হত্যা করে লাশ গুম করে ফেলবে বলেও হুমকি দেয়।

প্রভাবশালী ওই ব্যক্তিরা যারা ঘটনাটি ধামাচাপা দিয়ে আসামিকে পালিয়ে যেতে সহযোগিতা করেছেন তাদেরও আইনের আওতায় আনা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।
 

সর্বশেষ

জনপ্রিয়