১০ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২১:১৩, ২৭ এপ্রিল ২০২৪

আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থী মাকসুদকে শোকজ

আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থী মাকসুদকে শোকজ

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থী জাতীয় পার্টির নেতা মাকসুদ হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। শনিবার (২৭ এপ্রিল) তাকে শোকজ নোটিশ দেওয়া হয় বলে জানান রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ।

তিনি বলেন, ‘নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় তাকে শোকজ করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে লিখিতভাবে কারণ দর্শানোর নির্দেশনা দেয়া হয়েছে। অন্যথায় আচরণবিধি ভঙ্গের দায়ে নির্বাচন কমিশন বরাবর প্রার্থীতা বাতিলের চিঠি দেয়া হবে।’

নোটিশে বলা হয়, মাকসুদ হোসেন তার নির্বাচনী এলাকার বিভিন্ন অলিগলির দেয়ালে শত শত পোস্টার সাঁটিয়েছেন। আচরণবিধিমালা অনুযায়ী নির্বাচনী পোস্টার দেয়ালে সাঁটানো নিষেধ। একইসাথে নিয়মের বাইরে গিয়ে অতিরিক্ত নির্বাচনী ক্যাম্প স্থাপন করেও আচরণবিধি লঙ্ঘন করেছেন এই চেয়ারম্যান প্রার্থী। নিয়মভঙ্গে কারণ লিখিতভাবে তাকে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মাকসুদ হোসেন উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকে লড়ছেন। তিনি জেলা জাতীয় পার্টির সহসভাপতি। উপজেলা নির্বাচনে প্রার্থী হতে তিনি মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদও ছেড়েছেন।

সর্বশেষ

জনপ্রিয়