৩০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৪৭, ৩০ নভেম্বর ২০২১

আপডেট: ১৯:৪৭, ৩০ নভেম্বর ২০২১

নিরাপদ সড়ক ও হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিরাপদ সড়ক ও হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বাসে হাফ ভাড়া ও নিরাপদ সড়কের দাবিতে মিছিল ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে চাষাড়া শহীদ মিনারের সামনে এ কর্মসূচি পালন করে তারা। মানববন্ধনে সরকারি তোলারাম কলেজ, নারায়ণগঞ্জ কলেজ ও কদম রসূল কলেজের অর্ধশতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

মানববন্ধন শিক্ষার্থীরা বলেন, শুনেছি সরকারি ও বেসরকারি ভাবে হাফ পাস মঞ্জুর করেছে। আমরা নিরাপদ সড়ক চাই। আমাদের দাবি আর কত মরবো? এভাবে আর কত জীবন নিতে চান আপনারা? নিরাপদ সড়ক আমাদের দিতেই হবে। প্রশাসনকে বলতে চাই আপনারা যদি ভাবেন আমরা কিছু করবো না এটা ভুল। আমাদের শিক্ষার্থীদের ক্ষমতা আপনারা জানেন না। ১৯৫২ থেকে এখন পর্যন্ত সব আমরা করেছি। তাই বলে দিলাম মাঠে নামলে কিন্তু আপনারা ঠিক থাকতে পারবেন না।

শিক্ষার্থীরা বলেন, আমরা নিরাপদ সড়কের দাবিতে যখন আন্দোলন করছি, রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছি, তখনও চালকের আসনে হেলপারকে দেখছি। আবার চালক থাকলেও নেই ড্রাইভিং লাইসেন্স। কোন কোন পরিবহনের বৈধ কাগজপত্র পাওয়া যাচ্ছে না। বাসসহ কোন পরিবহন যাতে বৈধ কাগজপত্র ছাড়া এবং চালকের বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়া চলাচল না করে সেটি দেখার জন্য আমরা আবারও প্রশাসন ও পুলিশকে অনুরোধ জানালাম।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর চাষাড়া শহীদ মিনার থেকে দুই নং রেলগেট হয়ে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসে শেষ করে শিক্ষার্থীরা।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়