১৯ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:০১, ৫ মে ২০২৪

পুলিশের তালিকায় বন্দরের ৩৫ কেন্দ্র ‘ঝুঁকিপূর্ণ’

পুলিশের তালিকায় বন্দরের ৩৫ কেন্দ্র ‘ঝুঁকিপূর্ণ’

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে ৫৪টি কেন্দ্রের মধ্যে ৩৫টি কেন্দ্রকে অতিগুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছেন জেলা পুলিশ। ভোটগ্রহণের দিন এ কেন্দ্রগুলোকে অতিরিক্ত নজরদারি থাকবে বলে জানিয়েছেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমীর খসরু।

তিনি বলেন, এখন পর্যন্ত উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। কোনো প্রকার সহিংসতা বা উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়নি। ভোটের দিনও পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশের পর্যাপ্ত সদস্য মোতায়েন থাকবে। অতিগুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত কেন্দ্রগুলোতে আলাদা নজরদারি থাকবে।

বন্দর, মুছাপুর, ধামগড়, কলাগাছিয়া, মদনপুর; এই পাঁচ ইউনিয়ন নিয়ে প্রায় ৫৫ বর্গকিলোমিটার আয়তনের বন্দর উপজেলা তিন দিক দিয়ে শীতলক্ষ্যা, পুরাতন ব্রহ্মপুত্র ও ধলেশ্বরী নদী দিয়ে বেষ্টিত। প্রতিটি ইউনিয়নেই ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে। তবে, কলাগাছিয়া ইউনিয়নের চরধলেশ্বরীসহ কয়েকটি এলাকায় বিশৃঙ্খলার সম্ভবনা দেখছেন প্রার্থীরা। এছাড়া, মদনপুর ইউনিয়নের বেশকিছু এলাকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আরেকপাশে হওয়াতে ওইসব কেন্দ্রগুলোদের বিশেষ নজরদারির দাবি প্রার্থীদের। ঝুঁকিপূর্ণের তালিকায় বন্দর, ধামগড় ও মুছাপুর ইউনিয়নেরও কয়েকটি কেন্দ্র রয়েছে।

তবে, বন্দরে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে প্রশাসনিক পর্যায়ে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক।

তিনি বলেন, ৮ মে বন্দরে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে পর্যাপ্ত পরিমাণ পুলিশ, র‌্যাব, বিজিবি, নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। প্রতিটি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট থাকবেন এবং পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবেও থাকবে।
 

সর্বশেষ

জনপ্রিয়