২১ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২১:২১, ১০ মে ২০২৪

ফিলিস্তিনে ইসরাইলের হামলার প্রতিবাদে বিক্ষোভ 

ফিলিস্তিনে ইসরাইলের হামলার প্রতিবাদে বিক্ষোভ 

ফিলিস্তিনের হামাস যুদ্ধবিরতি চুক্তিতে রাজি হওয়ার পরও দক্ষিণ গাজার রাফায় ইসরায়েলি বাহিনীর ভারী বোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইয়ুথ লীড গ্লোবাল ও গোদনাইল আলোকিত যুব শক্তি। 

শুক্রবার (১০ মে) এক বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এই নিন্দা জানান।

উপস্থিত ছাত্র-যুব-জনতার পক্ষে ইয়ুথ লীড গ্লোবাল এর প্রেসিডেন্ট ও গোদনাইল আলোকিত যুব শক্তি সংগঠনের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম ইফতি বলেন, দখলদার ইসরাইলি বাহিনী ১৯৪৮ সাল থেকেই ফিলিস্তিনের মুসলমানদের ঘর-বাড়ি ও ভূমি থেকে উৎখাত করে দখলদারিত্ব চালিয়ে আসছে। দীর্ঘ ৭৫ বছর যাবত ইসরাইলিরা নিরীহ ফিলিস্তিনে বর্বর গণহত্যা চালাচ্ছে। পুরো ফিলিস্তিনে গত বছর ৭ অক্টোবরের পর থেকে এ পর্যন্ত ৩৫ হাজার বেসামরিক সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে এবং ৮০ হাজার মানুষকে আহত করা হয়েছে, যাদের ৭০ শতাংশই নারী ও শিশু। লাখ লাখ মানুষকে বাস্তুচ্যূত করা হয়েছে। বর্বর সন্ত্রাসী ইসরাইলিদের হাত থেকে হাসপাতাল, মসজিদ, মাদরাসা, স্কুল-কলেজ, আশ্রয় কেন্দ্র কোনো কিছুই রেহাই পায়নি। গাজায় এ পর্যন্ত ৭টি গণকবরের সন্ধান পাওয়া গিয়েছে এবং এসব গণকবর থেকে ৫২০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ফিলিস্তিনের নির্যাতিত-নিপীড়িত মুসলমানদের ওপর অবৈধ ইসরাইলি বাহিনীর এসব আগ্রাসী হামলার নিন্দা জানানোর কোনো ভাষা আমাদের জানা নেই। আমরা নরপিশাচ ইসরাইলি বাহিনীর সকল বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন গোদনাইল চেয়ারম্যান অফিস আল-ফাতেহ জামে মসজিদের ইমাম ও খতীব মুফতি ইসমাইল হাতেমী, গোদনাইল আলোকিত যুব শক্তি সংগঠনের সভাপতি নুর মোহাম্মদ, ফুলজান আদর্শ স্কুলের প্রধান শিক্ষক জি এম সোলায়মান, ইয়ুথ লীড গ্লোবাল এর হেড অফ এইচ.আর মনিটরিং মেহেদী হাসান আশিক, সুজন-বন্ধু সংগঠনের কেন্দ্রীয় সদস্য সচিব জারিফ অনন্ত, গোদনাইল আলোকিত যুব শক্তি সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো.আশরাফুল আলম, মো. রাকিবুল হাসান, সিনিয়র সদস্য রাশেদ ইসলাম সবুজ, শহিদুল ইসলাম সুমন, দপ্তর সম্পাদক আরমান গাজী, পাঠাগার সম্পাদক রায়হান ইসলাম, ক্রীড়া সম্পাদক জাহিদুল ইসলাম, সদস্য সায়মন, সাকিব, সজল, হাসান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-যুব ও সাধারণ জনগণ।

সর্বশেষ

জনপ্রিয়