০৪ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:০৭, ২২ এপ্রিল ২০২৪

প্রতি রাতে তওবা ও নামাজ পড়ে ঘুমাই: শামীম ওসমান 

প্রতি রাতে তওবা ও নামাজ পড়ে ঘুমাই: শামীম ওসমান 

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, এ পৃথিবী আপনাকে কিছু দেবে না৷ দরকার আপনার শেষ ঠিকানায়। সত্য হলো আমাদের যেতে হবে। আমি এটা মানি। তাই প্রতি রাতে তওবা ও নামাজ পড়ে ঘুমাই। কারণ কালকে আমি বাঁচব কীনা জানি না। 

সোমবার (২২ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে অলাভজনক প্রতিষ্ঠান ভালো'র অফিস উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি।

তিনি বলেন, আমি যখন তোলারাম কলেজের ভিপি ছিলাম। প্রচুর পাওয়ারফুল ছিলাম। এখনকার দশটা এমপির চেয়েও পাওয়ার বেশি ছিল সে সময়। তবুও নয়শ টাকার জন্য ফরম পূরণ করতে পারিনি। আমার বড় ভাই একজনের বাড়িতে গিয়েছিলেন নয়শ টাকার জন্য, নাম বলছি না৷ তারা সেদিন বলেছিল বন্ধক রাখার মতো কিছু কী আছে। তখন জীবন কানাই চক্রবর্তী স্যার আমার ফরম পূরণ করে দিয়েছিলেন। আমার সইয়ে হাজারও ছেলের ফরম পূরণ হয়েছে, কিন্তু আমি আমারটা করিনি। এটাই ছিল নৈতিকতা। এখনো নৈতিকতা নিয়ে রাজনীতি করতে চাই। এখন চারদিকে এত খাই খাই, মনে হয় মানচিত্র খেয়ে ফেলবে।

তিনি আরও বলেন, টাকার অভাবে চিকিৎসা না হওয়ার কষ্ট আমি ভোগ করেছি। ২০০১ সালের পর আমেরিকা ছিলাম যখন, আমি আমার মেয়ের জন্য এন্টিবায়োটিক কিনতে পারিনি। আমাদের দিন অনেক কঠিনভাবে গেছে। আমাদের বড় বড় নেতা ও আত্মীয় ছিল। তারা এগিয়ে আসেনি।

শামীম ওসমান বলেন, আমরা প্রত্যাশা নামে একটি সংগঠন করেছি। গরমের জন্য এটা আটকে আছে। তবে গরম কমলেই আমরা প্রতিটি এলাকায় এ কার্যক্রম শুরু করবো।

সংগঠনটির উপদেষ্টা ও বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটুর সভাপতিত্বে এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আমাদের নতুন সময় পত্রিকার ইমেরিটাস সম্পাদক নাঈমুল ইসলাম খান, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি, সংগঠনের স্বাস্থ্য বিষয়ক পরিচালক ডা. শামীম আহমেদ, সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি শাহরিয়ার রহমান প্রমুখ।


 

সর্বশেষ

জনপ্রিয়