২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:১২, ২৫ জানুয়ারি ২০২২

আপডেট: ২০:১২, ২৫ জানুয়ারি ২০২২

এনআর গ্রুপের শ্রমিকদের নিয়ে ত্রিপক্ষীয় বৈঠক

এনআর গ্রুপের শ্রমিকদের নিয়ে ত্রিপক্ষীয় বৈঠক

প্রেস নারায়ণগঞ্জ: এনআর গ্রুপের প্রতিষ্ঠান রহিমা আজিজ নিটস্পিনের সোয়েটার ডিভিশনের শ্রমিক ও মালিকপক্ষকে নিয়ে বৈঠক করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। মঙ্গলবার (২৫ জানুয়ারি) শহরের মিশনপাড়ায় নবাব সলিমউল্লাহ সড়কে অধিদপ্তরের উপমহাপরিদর্শকের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এই সময় অধিদপ্তরের কর্মকর্তাদের পাশাপাশি মালিপক্ষে এজিএম (এডমিন) গৌতম কুমার মল্লিক এবং শ্রমিক পক্ষে নুরুল ইসলাম, শাহাদাত হোসেন সেন্টু উপস্থিত ছিলেন। বৈঠক চলাকালীন চাষাঢ়ায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে কয়েকশ’ শ্রমিক অবস্থান নেয়। বৈঠক শেষে শ্রমিক নেতারা জানান, শ্রম আইন ২০০৬ এর ১২(৮) ধারায় কারখানা লে-অফ করা হয়নিÑ অভিযোগের প্রেক্ষিতে মালিক ও শ্রমিকদের প্রতিনিধিদের নিয়ে বসেছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তারা। দীর্ঘ আলোচনার পর আগামী ৩০ জানুয়ারি বেলা ৩টায় আরও একটি সভার আহ্বান করা হয়েছে। ওই সভায় বিষয়টি মিমাংসার আলোচনা হবে।

শ্রমিক নেতারা বলেন, ৩০ জানুয়ারি বৈঠকে কোনো সমাধান না হলে রাজপথের আন্দোলন গড়ে তোলা হবে। এজন্য সকল শ্রমিক প্রস্তুত। তারা সুষ্ঠু সমাধান চান।

উল্লেখ্য, গত ২০ জানুয়ারি রহিমা আজিজ নিটস্পিনের সোয়েটার ডিভিশন লে-অফ ঘোষণা করে বন্ধ করে দেওয়া হয়। এর প্রতিবাদে গত ২৩ জানুয়ারি বিক্ষোভ করে কারখানার শ্রমিকরা। শ্রমিকরা জানান, অবৈধভাবে লে-অফ ঘোষণা করে কারখানার ১৭শ’ শ্রমিকের জীবিকা পথকে হুমকির সম্মুখীন করেছে মালিকপক্ষ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়