২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৬:০৯, ২ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৬:১৩, ২ ফেব্রুয়ারি ২০২৩

খানপুরে উপকেন্দ্রে আগুন নিয়ন্ত্রণে, বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

খানপুরে উপকেন্দ্রে আগুন নিয়ন্ত্রণে, বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের খানপুরে অবস্থিত ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকান্ডের ঘটনায় অন্তত দুই ঘন্টা কয়েকটি এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভোরে বিদ্যুৎ উপকেন্দ্রটিতে আগুন লাগে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘ভোর পাঁচটার দিকে খানপুরের ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকান্ডের ম্যাসেজ পেয়ে হাজীগঞ্জ ও মন্ডলপাড়া স্টেশনের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ছয়টার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে।

‘বৈদ্যুতিক ট্রিপ ফল্ট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছি। আগুনে বিদ্যুৎকেন্দ্রের প্যানেল বোর্ডসহ কিছু সরঞ্জাম পুড়ে যায়।’

ডিপিডিসির নারায়ণগঞ্জ (পূর্ব) কার্যালয় সূত্রে জানা যায়, খানপুরের ৩৩/১১ কেভি বিদ্যুৎকেন্দ্রটি থেকে শহরের খানপুর, কিল্লারপুল, বরফকল, হাজীগঞ্জ, ডনচেম্বারসহ কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়। অগ্নিকান্ডের কারণে এইসব এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল।

ডিপিডিসির নারায়ণগঞ্জ (পূর্ব) এর নির্বাহী প্রকৌশলী রুহুল আমিন ফকির জানান, ‘অগ্নিকান্ডের মাত্রা বেশি পরিমাণ ছিল না। যার কারণে দ্রুতই আবার বিদ্যুৎ সংযোগ চালু করা গেছে। আনুমানিক সকাল সাতটার দিকেই সকল এলাকায় বিদ্যুৎ সংযোগ পুনরায় সচল করা গেছে।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়