০২ মে ২০২৪

প্রকাশিত: ১৯:০৬, ৫ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৯:০৭, ৫ ফেব্রুয়ারি ২০২৩

জাতীয় গ্রন্থাগার দিবসে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

জাতীয় গ্রন্থাগার দিবসে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

প্রেস নারায়ণগঞ্জ: স্মার্ট গ্রন্থাগার, স্মার্ট বাংলাদেশ প্রতিপাদ্য বিষয় নিয়ে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন করেছে নারায়ণগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগার। দিবসটি উপলক্ষে রোববার (৫ ফেব্রæয়ারি) জেলা সরকারি গণগ্রন্থাগারে আলোচনা সভা, শিশু কিশোরদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার সহ বেসরকারি পাঁচটি গ্রন্থাগারকে সম্মাননা স্মারক দেয়া হয়।

নারায়ণগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান দেবাশীষ ভদ্রের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাকিব আল রাব্বী। মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভুঁইয়ার সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা তথ্য অফিসার মোহাম্মদ কামরুজ্জামান, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম ও বাংলাদেশ এনজিওস নেটওয়ার্কের পরিচালক প্রদীপ কুমার দে।

সমাজে জ্ঞানের আলো ছড়িয়ে দেয়ার লক্ষ্যে কাজের স্বীকৃতি স্বরূপ রূপগঞ্জ, সোনারগাঁ ও নারায়ণগঞ্জ সদরের মধ্যে পাঁচটি বেসরকারি পাঠাগারকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। সম্মাননা স্মারক গ্রহণ করেন সুধীজন পাঠাগার, মানব কল্যাণ পরিষদ, মফিজউল্লাহ সমাজকল্যাণ সংসদ ও পাঠাগার, সুলপিনা আদর্শ পাঠাগার ও সমাজকল্যাণ সংস্থা এবং জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা সরকারি গণগন্থাগারে সহকারী লাইব্রেরিয়ান রত্না সরকার, জুনিয়র লাইব্রেরিয়ান রেজাউল আলমসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এবং এনজিও প্রতিনিধিরা।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়