২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:৫৪, ১৮ অক্টোবর ২০২১

আপডেট: ১৩:৫১, ১৯ অক্টোবর ২০২১

নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালনে মেয়র আইভী

নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালনে মেয়র আইভী

প্রেস নারায়ণগঞ্জ: নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস পালন করেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক)। সোমবার (১৮ অক্টোবর) সকালে নগরীর দেওভোগ শেখ রাসেল নগর পার্কে শেখ রাসেলের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে এই আয়োজন শুরু হয়।

সকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী নাসিকের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে পুষ্পস্তবক অর্পন করেন। বৃষ্টির মতো বৈরি আবহাওয়ার মধ্যেও শেখ রাসেল নগর পার্কে নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রায় ৮০০ শিক্ষার্থীর অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে সকল অংশগ্রহণকারীদের শেখ রাসেলকে নিয়ে লেখা চার ধরনের বই উপহার দেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। বই পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে শিশু-কিশোররা। তাদের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ রাসেলকে নিয়ে কথা বলেন সিটি মেয়র ডা. আইভী। তিনি সকলকে বঙ্গবন্ধু ও তার পরিবারের সম্পর্কে জানার জন্য বইগুলো পড়ার পরামর্শ দেন।

এই সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর কবির হোসাইন, হান্নান সরকার, সুলতান আহমেদ ভূঁইয়া, মিনোয়ারা বেগম, মনোয়ারা বেগম, ই¯্রাফিল প্রধান, ওমর ফারুক, শাওন অংকন, নাসিকের নির্বাহী প্রকৌশলী আজগর হোসেন, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা ফরিদুল মিরাজ, পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগীর হীরণ, আবুল হোসেন, শ্যামল পাল, মহানগর যুবলীগের সিনিয়র সহসভাপতি কামরুল হুদা বাবু, সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বল, যুবলীগ নেতা আব্দুল মোতালিব, শরীফ হিরা, হিমেল খান প্রমুখ।

শেখ রাসেল দিবস উপলক্ষে বাঙালি সংস্কৃতির ঐতিহ্যবাহী মোরগ লড়াই, দড়ি লাফ, বস্তা দৌড় ও মিউজিক্যাল চেয়ার খেলার আয়োজন করেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। বৈরি আবহাওয়ার কারণে সেসব খেলা অনুষ্ঠিত হয়নি। তবে নগরীর বিভিন্ন মসজিদ ও মাদরাসায় দোয়া ও মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়