২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ০০:৫০, ৪ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ০০:৫৩, ৪ ফেব্রুয়ারি ২০২৩

নানা আয়োজনে শ্রুতির ৩১তম বর্ষপূর্তি উদযাপন, রনজিত পুরস্কার প্রদান

নানা আয়োজনে শ্রুতির ৩১তম বর্ষপূর্তি উদযাপন, রনজিত পুরস্কার প্রদান

প্রেস নারায়ণগঞ্জ: শ্রুতি সাংস্কৃতিক একাডেমির ৩১তম বর্ষপূর্তি ও প্রয়াত রনজিত কুমারের জন্মোৎসব নানা আয়োজিত উদযাপিত হয়েছে৷ ‘রা করিয়ে দাও সকলেরে সকল প্রকারে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠান শুরু হয়৷

অনুষ্ঠানে প্রাণপ্রকৃতির শিল্পী কফিল আহমেদের হাতে ‘রনজিত পুরুস্কার’ তুলে দেওয়া হয়৷ সন্ধ্যায় চলে সাংস্কৃতিক পরিবেশনা৷

বর্ষপূর্তি ও রনজিত জন্মোৎসব অনুষ্ঠানে শ্রুতি সাংস্কৃতিক একাডেমির সভাপতি মাইন উদ্দিন মানিকের সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনু মুহাম্মদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি ও সমগীতের প্রতিষ্ঠাতা সভাপতি শিল্পী অমল আকাশ।

আনু মুহাম্মদ বলেন, ৩১ বছর যাবত শ্রুতি সাংস্কৃতিক একাডেমি কাজ করে যাচ্ছে, এটা আমাদের গৌরবের বিষয় ও আনন্দের বিষয়। শিশুদের সক্রিয়তা, শিশুদের চিন্তুা, কাজের এবং সাংস্কৃতির স্বাধীনতাকে সমৃদ্ধ করাই আমাদের দায়িত্ব। আর এই কাজের জন্য শ্রুতি সাংস্কৃতিক একাডেমির মতো সংগঠন প্রয়োজন। বাংলাদেশে অসংখ্য সাংস্কৃতিক সংগঠন প্রয়োজন। রনজিত শারিরীকভাবে নেই, কিন্তু এটা বুঝতে পারছি কোন ব্যক্তি যদি সমষ্টির সাথে, চিন্তার সাথে, ভাবের সাথে ও সংস্কৃতির সাথে যুক্ত থাকেন। তাহলে তার কাজের মধ্যে দিয়ে জীবিত থাকেন, তার মৃত্যু হয় না। আমরা রনজিতের সেই উপস্থিতি অনুভব করছি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়