২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৭:২৬, ২৪ অক্টোবর ২০২০

আপডেট: ১৮:১১, ২৪ অক্টোবর ২০২০

নারায়ণগঞ্জে তিনদিন ব্যাপি অনলাইনে বিজ্ঞান মেলা শুরু মঙ্গলবার

নারায়ণগঞ্জে তিনদিন ব্যাপি অনলাইনে বিজ্ঞান মেলা শুরু মঙ্গলবার

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের তরুণ প্রজন্মের মধ্যে বিজ্ঞানমনস্কতা ও সচেতনতা সৃষ্টি এবং প্রযুক্তিকেন্দ্রিক উদ্ভাবনী শক্তি বিকাশে নানা আয়োজনে তিনদিন ব্যাপি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু হবে। ২৭ অক্টোবর শুরু হওয়া ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ চলবে ২৯ অক্টোবর পর্যন্ত। এবার করোনা মহামারীর কারণে অনলাইনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপিত হবে। `আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা: বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার` শীর্ষক এই মেলা হবে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের যৌথ আয়োজনে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ১০ টায় মেলার উদ্বোধন করবেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। উদ্বোধনী অনুষ্ঠানের পর অনলাইনে স্কুল, মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিজ্ঞান বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

মেলার দ্বিতীয় দিন ২৮ অক্টোবর থাকবে বিজ্ঞান বিষয়ক সেমিনার ও বিজ্ঞান অলিম্পিয়াড। সকাল ১০ টায় শুরু হওয়া বিজ্ঞান সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। আমন্ত্রিত অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবোটিক্স ও মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক, বাংলাদেশ রোবট অলিম্পিয়াড সভাপতি লাফিফা জামাল।

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেবেকা সুলতানার সভাপতিত্বে অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে অনুষ্ঠিত সেমিনারটি জেলা প্রশাসনের পেজ থেকে ফেসবুকে লাইভ প্রচার করা হবে।

২৯ অক্টোবর জেলা প্রশাসকের কার্যালয়ে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়