২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:৪১, ২৯ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ২১:৩৪, ২৯ সেপ্টেম্বর ২০২০

বকেয়া বেতন পরিশোধ না করে কারখানা বন্ধ, শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতন পরিশোধ না করে কারখানা বন্ধ, শ্রমিকদের বিক্ষোভ

প্রেস নারায়ণগঞ্জ: শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ না করে বিনা নোটিশে কারখানা বন্ধ করে দেয়ায় বিক্ষোভ করেছে এক্সিস নীটওয়্যারের শ্রমিকরা। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত এক হাজারেরও বেশি শ্রমিক ওই গার্মেন্টস কারখানার ভেতরে ও বাইরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। পরে শিল্প পুলিশ এসে মালিকপক্ষের সাথে আলাপ আলোচনা করে বকেয়া বেতন পরিশোধের ব্যাপারে আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়।

নারায়ণগঞ্জের ফতুল্লার পুলিশ লাইনস এলাকার এক্সিস নীটওয়্যারের বিক্ষোভকারি শ্রমিকরা জানান, আগে থেকে তাদের অবগত না করে এবং কোন প্রকার নোটিশ ছাড়াই মালিকপক্ষ কারখানাটি গাজীপুরে স্থানান্তরের উদ্দেশ্যে উৎপাদনসহ সব ধরণের কার্যক্রম বন্ধ করে দেয়। সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে এসে করাখানায় তালা দেখে বিষয়টি জানতে পারেন। এতে তাদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়।

শ্রমিকদের দাবি, মালিকপক্ষ তাদের বকেয়া বেতন পরিশোধ না করে কারখানা বন্ধ করে দিয়ে শ্রম আইন লংঘন করেছেন। তাদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ বাধা দেয়াসহ হুমকি দিয়েছে বলেও অভিযোগ করেন। শ্রমিকরা তাদের পাওনা পুরোপুরিভাবে পরিশোধ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

তবে শিল্প পুলিশের নারায়ণগঞ্জ জোন-৪ এর পরিদর্শক মাসুদ আলম জানান, আইন শৃংখলা পরিস্থিতি যাতে অবনতি না ঘটে, তার জন্য শ্রমিকদের নানাভাবে শান্ত করার চেষ্টাসহ সে অনুযায়ী কাজ করেছেন তারা। বিকেলে শ্রমিকরা তাদের বিক্ষোভ প্রত্যাহার করে নেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়