২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:০০, ২৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২২:০১, ২৭ সেপ্টেম্বর ২০২২

শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির লক্ষে নারায়ণগঞ্জ কলেজে সেমিনার

শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির লক্ষে নারায়ণগঞ্জ কলেজে সেমিনার

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ কলেজে আমেরিকায় উচ্চশিক্ষা ও বাংলাদেশের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি নিয়ে কাজ করা এডওয়ার্ড এম কেনেডি সেন্টার (ইএমকে সেন্টার) নারায়ণগঞ্জে প্রথমবারের মতো সেমিনার করেছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে আমেরিকায় উচ্চশিক্ষা ও ক্যারিয়ার গঠন নিয়ে ইএমকে সেন্টার কলেজ মিলনায়তনে এই সেমিনারের আয়োজন করে।

প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ কলেজ গভর্নিং বডির সভাপতি ও বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম।

সেমিনারে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এডুকেশন ইউএসএ’র কাউন্সিলর ও অ্যাডভাইজার রেজোয়ান সিদ্দিকী এবং এডুকেশন ইউএস এর আউট রিচ কো-অর্ডিনেটর রুহুল আমিন।

বক্তারা শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি প্রযুক্তিগত সক্ষমতা অর্জনের উপর গুরুত্ব দেন। বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করে শিক্ষার্থীদের যোগ্য হিসেবে গড়ে ওঠার বিভিন্ন উপায় সম্পর্কে আলোকপাত করেন তারা।

প্রধান অতিথি মোহাম্মদ হাতেম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিশ্বায়নের এই যুগে টিকে থাকতে হলে প্রত্যেক শিক্ষার্থীকে নিজেকে তৈরি করতে হবে। সময়ের চাহিদা অনুযায়ী প্রযুক্তির সঙ্গে যুক্ত করে সততা ও নিষ্ঠার সমন্বয়ে গড়ে তুলতে হবে নিজেকে।

নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. রুমন রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের গভর্নিং বডির সদস্য এএম মোস্তফা কামাল, ফারুক বিন ইউসুফ পাপ্পু, আমিনুর রহমান সেন্টু প্রমুখ। সেমিনারে কলেজের শিক্ষার্থী অংশগ্রহণ করে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়