২৭ এপ্রিল ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২১:৩১, ২৩ মার্চ ২০২৪

অবন্তিকা ’হত্যাকান্ডের’ বিচারের দাবিতে মানববন্ধন

অবন্তিকা ’হত্যাকান্ডের’ বিচারের দাবিতে মানববন্ধন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অবন্তিকা হত্যাকান্ডের প্রতিবাদ ও বিচারের দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি নারায়ণগঞ্জ নারী শাখা। শনিবার (২৩ মার্চ) সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

নারায়ণগঞ্জ নারী শাখার সম্পাদক শোভা সাহার সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তী, নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শিবনাথ চক্রবর্তী, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি দুলাল সাহা, সিপিবি নারায়ণগঞ্জ জেলা সম্পাদক মন্ডলীর সদস্য শাহানারা বেগম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, সিপিবি নারায়ণগঞ্জ শহর কমিটির সাধারন সম্পাদক সুজয় রায় চোধুরী বিকু, নারী নেত্রী বীর মুক্তিযোদ্ধা প্রীতিকণা দাস নূপুর, সিপিবি শহর কমিটির সহ-সাধারণ সম্পাদক মৈত্রী ঘোষ প্রমূখ। 

নেতৃবৃন্দ বলেন, অবন্তিকা বারে বারে যৌন নিপীড়নের লিখিত অভিযোগ জানানোর পরও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এর কোন সুরাহা করেনি। জানা যায় এর আগেও এই বিশ্ববিদ্যালয়ে অন্য এক ছাত্রী এভাবে একই কারণে আত্মহত্যা করেছে। দেশের অন্য পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতেও অহরহ এই যৌন নিপীড়নের ঘটনা ঘটছে। সরকারি দলের ছাত্র সংগঠন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের একাংশ ও একদল চাঁদাবাজ মিলে প্রতিটা পাবলিক বিশ্ববিদ্যলয়ে একটা মাফিয়াতন্ত্র গড়ে তুলেছে। এখানে ধর্ষণ, যৌন নিপীড়ন, মাদক ব্যবসা, টেন্ডারবাজি ও মাস্তানতন্ত্র গড়ে তোলা হয়েছে। পড়াশোনার পরিবেশ, বিশেষ করে ছাত্রীদের পড়াশোনার পরিবেশ একেবারে নষ্ঠ করে ফেলা হয়েছে।

বক্তারা বলেন, এই বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা একদিন বায়ান্ন'র ভাষা আন্দোলন করেছিল। ১৯৬২ এর শিক্ষা আন্দোলন, ১৯৬৮-৬৯ এর গণঅভ্যুত্থান ও ৭১ এর মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছিল। আজ সেখানে কোন সংস্কৃতি গড়ে তোলা হচ্ছে? লুটেরা রাজনীতি, লুটেরা অর্থনীতি ও স্বৈরতান্ত্রিক সরকারের ছত্রছায়ায় এই অপসংস্কৃতি গড়ে তোলা হচ্ছ। এইসব অপকর্মের বিরুদ্ধে সারা দেশের ছাত্রসমাজ ও গণতন্ত্রকামি মানুষের ঐক্যবদ্ধ আন্দোলনের মাঠে নামার আহবান জানাচ্ছি।

সর্বশেষ

জনপ্রিয়