২৭ এপ্রিল ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২১:৪৭, ২৬ মার্চ ২০২৪

মর্যাদার সাথে নারায়ণগঞ্জে স্বাধীনতা দিবস উদযাপন

মর্যাদার সাথে নারায়ণগঞ্জে স্বাধীনতা দিবস উদযাপন

নারায়ণগঞ্জে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদা ও ভাব-গাম্ভীর্যের সাথে স্বাধীনতা দিবস উদযাপন করেছে নারায়ণগঞ্জবাসী৷ মঙ্গলবার (২৬ মার্চ) সকাল থেকে চাষাঢ়ায় বিজয়স্তম্ভে বীর শহীদ ও মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন৷

ভোরে তোপধ্বনি ও চাষাড়া বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতা দিবসের কর্মসূচি শুরু করেন জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক। পুলিশের পক্ষে জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল এ সময় পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে আওয়ামী লীগ, বিএনপি, গণসংহতি আন্দোলন, সিপিবি, বাসদসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে।

সকাল নয়টায় নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট চাষাড়া প্রেসক্লাব থেকে ব়্যালি করে বিজয় স্তম্ভে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে। 

সকালে নগরের দুই নম্বর রেল গেইট এলাকায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রের পক্ষে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও দুই নম্বরগেইট আওয়ামী লীগ কার্যালয়ের সামনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিনব্যাপি স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন সংগঠনের উদ্যোগে কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিভিন্ন বিদ্যালয়ের শিশু কিশোররা এসব প্রতিযোগিতায় অংশ নেয়।

এছাড়াও জেলার সদর, বন্দর, রূপগঞ্জ, আড়াইহাজার ও সোনারগাঁয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আলাদা আলাদা আয়োজনের মাধ্যমে স্বাধীনতা ও জাতীয় দিবস আয়োজন করা হয়৷

সর্বশেষ

জনপ্রিয়