২৭ এপ্রিল ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:৩৯, ১৬ মার্চ ২০২৪

ইফতার বাজার মনিটরিংয়ে ক্যাব

ইফতার বাজার মনিটরিংয়ে ক্যাব

কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) নারায়ণগঞ্জ জেলা কমিটির উদ্যোগে নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাড়ায় ইফতার বাজার মনিটরিং করা হয়েছে। মনিটরিংয়ের নেতৃত্ব দিয়েছেন, ভোক্তা অধিকার সংরক্ষন কমিটির সদস্য ও ক্যাব, নারায়ণগঞ্জে যুগ্ম সম্পাদক বিল্লাল হোসেন রবিন। উপস্থিত ছিলেন, ক্যাব, জেলা কমিটির সদস্য রোকনুজ্জামান মিঠু, ক্যাব, নারায়ণগঞ্জ সদর উপজেলা কমিটির সভাপতি ডা. গাজী খায়রুজ্জামান প্রমুখ।

শনিবার (১৬ মার্চ) বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত চাষাড়া থেকে মিশনপাড়া পর্যন্ত নবাব সলিমুল্লাহ সড়কের দুইপাশে সুগন্ধা বেকারী, সুগন্ধা রেস্টুরেন্ট, সুমাইয়া বিরিয়ানী, এ্যাঁটেল মাটি রেস্টুরেন্ট, ফুডল্যান্ড, সুলতান ভাই রেস্টুরেন্ট, সুইটনেশন, প্যারিস বাগেত, বৈশাখী রেস্টুরেন্টসহ ছোট ছোট ইফতারের দোকান মনিটরিং করা হয়। এসময় দোকানীদের তৈরীকৃত ইফতার ঢেকে রাখা এবং সরবরাহ করার সময় স্টাফদের মাথায় ক্যাপ, মুখে মাস্ক, হাতে গ্লাভস লাগানোর জন্য বলা হয়। পাশপাশি কোন অবস্থাতেই যেন বাসি ইফতার বিক্রির চিন্তা করা না হয়। এসব নিয়ম না মানলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কি কি শাস্তি হতে পারে সেই সংক্রান্ত হ্যান্ডবিল বিতরণ করা হয় তৈরীকৃত ইফাতার বিক্রেতাদের মাঝে। এছাড়া চাষাড়া মার্ক টাওয়ারের পাশে ও প্রেসিডেন্ট রোডে দুটি ইফতারী বিক্রির দোকান মনিটরিং করা হয়। 

অন্যদিকে মিশনপাড়ায় স্বপ্ন সুপার শপও মনিটরিং করা হয়। সরকার ২৯টি পণ্যের মূল্য নির্ধারণ করে দিয়েছে। সরকার নির্ধারিত মূল্যে পণ্যগুলো বিক্রি করার জন্য স্বপ্ন সুপার শপ অনুরোধ করা হয়। বেশি দামে বিক্রি করলে কি অর্থদন্ড হতে পরে তা জানিয়ে দেয়া হয়।

সর্বশেষ

জনপ্রিয়