১৯ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৯:৫৬, ৬ মে ২০২৪

বন্দরে ভোটের ৫ দিন থাকবেন ৯ নির্বাহী ও ১ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট

বন্দরে ভোটের ৫ দিন থাকবেন ৯ নির্বাহী ও ১ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট

ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম পর্যায়ে বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে আইন শৃঙ্খলা রক্ষা, অপরাধ প্রতিরোধ এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিক নির্দেশনা প্রদানের লক্ষ্যে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। সোমবার (৬ মে) জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহমুদুল হক স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

এর আগে নির্বাচন কমিশন এক প্রক্ষাপনে প্রতি ইউনিয়ন বা পৌরসভায় এক জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের কথা জানালেও নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে ৯ জন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

আলোচিত বন্দর উপজেলা নির্বাচনকে গুরুত্ব দিয়ে এ সংখ্যক নির্বাহী ম্যাহিস্ট্রেটকে দায়িত্ব পালনের জন্য নিয়োগ দেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক। তিনি বলেন, এই নির্বাচনটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রশাসন বদ্ধপরিকর।

বন্দরে নিয়োগ দেওয়া ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট হলেন, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলোরা ইয়াসমিন, সিনিয়র সহকারী কমিশনার মো. আল মামুন, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রবিন মিয়া, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনোনীতা দাস, সহকারী কমিশনার (ভূমি), ফতুল্লা রাজস্ব সার্কেল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহাদাৎ হোসেন, সহকারী কমিশনার (ভূমি) নারায়ণগঞ্জ সদর ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লাইলাতুল হোসেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আহসানুল আলম, সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আতাহার শাকিল।

এছাড়া নির্বাচন কমিশনের প্রক্ষাপনে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইমরান মোল্লাকে নির্বাচনী অপরাধসমূহ আমলে নিয়ে দ্রুত ও সংক্ষিপ্ত বিচারের জন্য নিয়োগ দেয়া হয়েছে। 

এই ১০ জন নির্বাহী ও ১ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভোটগ্রহণের দুই দিন আগে থেকে পরবর্তী ২ দিন নিয়ে মোট ৫ দিন দায়িত্ব পালন করবেন৷

সর্বশেষ

জনপ্রিয়