৩০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:২৫, ২৬ জানুয়ারি ২০২২

আপডেট: ২১:৩৯, ২৬ জানুয়ারি ২০২২

মহানগরের সেক্রেটারি পদে আরাফাতকে চায় তৃণমূল আ’লীগ

মহানগরের সেক্রেটারি পদে আরাফাতকে চায় তৃণমূল আ’লীগ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের দুই কমিটিই মেয়াদোত্তীর্ণ হয়েছে অনেক আগেই। জানা গেছে, দুই কমিটিই নতুন করে গঠনের উদ্যোগ নিয়েছে কেন্দ্র। শীঘ্রই হতে যাচ্ছে সম্মেলন। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে বেশ কয়েকজনের নাম থাকলেও সেই তালিকায় বেশি আলোচিত হচ্ছেন জি এম আরাফাত। আওয়ামী পরিবারের সন্তান তরুণ এই আওয়ামী লীগ নেতার রাজনীতি শুরু হয়েছে ছাত্রলীগ থেকে। মহানগর আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদক পদে থাকা আরাফাত কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকও ছিলেন।

স্থানীয় রাজনৈতিক সূত্রে জানা যায়, জি এম আরাফাতের বাবা মরহুম আলম চান মুন্সি ছিলেন দেওভোগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। নারায়ণগঞ্জ জেলা ও নগর আওয়ামী লীগের কমিটিতেও ছিলেন তিনি। পারিবারিকভাবেই বঙ্গবন্ধুর আদর্শে গড়ে ওঠেন আরাফাত। কবি নজরুল সরকারি কলেজে পড়াশোনা করেছেন তিনি। ২০০৩ সালে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হন আরাফাত। এরপর ২০০৬ সালে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান। ২০১৩ সালে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। ২০১৫ সালে ওই কমিটি পূর্ণাঙ্গ করা হলে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান জি এম আরাফাত। এই কমিটিতে এখনও সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন তিনি।

এক সময়ের এই তুখোড় ছাত্রনেতা নিজ শহরে স্বচ্ছ ভাবমূর্তি গড়ে তুলেছেন। নেতিবাচক রাজনীতির সাথে সম্পৃক্ত না থেকেও রাজনীতির মাঠে বড় কর্মীবাহিনীও রয়েছে তার। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন তিনি। তরুণদের মাঝে তার ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। তৃণমূল এইবার মহানগর আওয়ামী লীগে সাধারণ সম্পাদক পদে আরাফাতকে চায়। অনুসারী অনেকেই ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই দাবি তুলে স্ট্যাটাস দিচ্ছেন।

এদিকে আওয়ামী লীগের একটি সূত্র বলছে, দলের দুঃসময়েও নেতা-কর্মীদের পাশে ছিলেন আরাফাত। এই কারণে হামলা-মামলারও শিকার হতে হয়েছে তাকে। জেলও খেটেছেন তিনি। আরাফাতের বিষয়ে অবগত কেন্দ্রীয় আওয়ামী লীগ। তাছাড়া সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আওয়ামী লীগের ঘোষিত নৌকার প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে ব্যাপক কাজ করেছেন মহানগর আওয়ামী লীগের এই নেতা। জি এম আরাফাতের বিষয়ে ইতিবাচক দৃষ্টিভঙ্গি রাখেন স্থানীয় আওয়ামী লীগ। সেক্ষেত্রে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে এগিয়ে আছেন আরাফাত।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত বলেন, ‘ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেছি। আমার রক্তেও আওয়ামী লীগ। ছাত্রলীগের কেন্দ্রীয় ও স্থানীয়ভাবে গুরুত্বপূর্ণ পদে ছিলাম। বর্তমানে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে রয়েছি। দলের প্রতি সবসময় অনুগত ছিলাম। অপরাজনীতির বিরুদ্ধে সোচ্চার থেকেছি। দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মূল্যায়ন করে গুরুত্বপূর্ণ কোনো দায়িত্ব দেন সেক্ষেত্রে দলকে সুসংগঠিত রাখতে সর্বোচ্চ চেষ্টা করবো।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়