২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৭:৪৪, ৭ অক্টোবর ২০২০

‘আলোকিত সমাজ গড়তে ইমামরা অগ্রণী ভূমিকা পালন করতে পারেন’

‘আলোকিত সমাজ গড়তে ইমামরা অগ্রণী ভূমিকা পালন করতে পারেন’

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের ৫ দিনব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে। বুধবার (৭ অক্টোবর) জেলা কার্যালয়ে এ উপলক্ষে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ জাকির হোসাইন।

সমাপনী অনুষ্ঠানে জেলা পুলিশ সুপারের পক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণে অংশগ্রহণকারী ইমামদের মাঝে সনদ বিতরণ করেন অতিরিক্ত পুলিশ সুপার টি এম মোশারফ হোসেন।

সমাপনী বক্ত্যবে তিনি বলেন, ইমাম সাহেবগণ মাদক, জঙ্গিবাদ, জুয়ার বিরুদ্ধে কথা বলে আলোকিত সমাজ গড়তে অগ্রণী ভূমিকা পালন করতে পারেন।

উল্লেখ্য, ৫ দিনব্যাপী প্রশিক্ষণে করোনা ভাইরাস, প্রাথমিক চিকিৎসা, মা ও শিশুর যত্ন, সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকমুক্ত সমাজ গঠন, প্রাকৃতিক দুর্যোগ, দুর্ঘটনা, মুক্তিযুদ্ধের চেতনা, ইসলাম প্রচার প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান এবং সোনার বাংলা গঠনে ইমামদের ভূমিকাসহ কোরআন, হাদীস, দ্বীন প্রচারের বিভিন্ন বিষয় জেলার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ প্রশিক্ষণ দেন।

গত ৩ অক্টোবর জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন উক্ত কোর্সের উদ্বোধন করেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়