২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৪৫, ১৭ ফেব্রুয়ারি ২০২২

আপডেট: ১৯:৪৬, ১৭ ফেব্রুয়ারি ২০২২

আসন থাকলেও ভর্তি হতে পারছে না ২২০ শিক্ষার্থী

আসন থাকলেও ভর্তি হতে পারছে না ২২০ শিক্ষার্থী

প্রেস নারায়ণগঞ্জ: চলতি বছরে নারায়ণগঞ্জ হাই স্কুলে ষষ্ঠ শ্রেণীতে ভর্তিচ্ছু ২২০ জন শিক্ষার্থী এখনও ভর্তি হতে পারেনি বলে ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা। তারা জানান, সরকারি নিয়ম অনুযায়ী বছরের নভেম্বর মাসে অনলাইনে ভর্তির আবেদন করেন। নিয়ম অনুযায়ী তারা অপেক্ষমান তালিকায় ভর্তির সুযোগ পেয়েছেন। তবে প্রথম তালিকার ভর্তির পর ১২০টি আসন খালি থাকার পরও অপেক্ষামান তালিকা থেকে কোন শিক্ষার্থীকে এখন পর্যন্ত ভর্তি করা হয়নি।

একাধিক অভিভাবক জানান, প্রতিদিন স্কুলে ঘুরে আসছেন কিন্তু ভর্তি করার ব্যাপারে কোন সিদ্ধান্ত জানতে না পারায় তারা অনিশ্চয়তার মধ্যে আছেন। এদিকে বিদ্যালয় পরিচালনা পরিষদের সিদ্ধান্তহীনতার কারণে স্কুলের ২০ লাখ টাকার ক্ষতি হবে বলে মনে করছেন পরিষদের একটি অংশ।

পারভীন আক্তার নামের একজন অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীর মা জানান, গত বছরের ৩০ ডিসেম্বর প্রথম তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শেষ হয়। সেখানে ১২০টি আসন শুণ্য ছিল। আমরা প্রতিদিন সন্তানকে স্কুলে ভর্তি করানোর জন্য যোগাযোগ করছি। কিন্তু আজকে পর্যন্ত ভর্তি করাতে পারিনি। প্রতিদিনই বলা হচ্ছে, স্কুল কমিটির সিদ্ধান্ত হয়নি। ভর্তি করতে না পেরে সন্তানদের পড়াশোনার জন্য কোন বই পাইনি।

তিনি অভিযোগ করেন, অন্য স্কুলে ভর্তি কার্যক্রম শেষ হলেও এখন পর্যন্ত কোন কারন ছাড়াই সরকারি সিদ্ধান্ত উপেক্ষা করে এ ধরনের হয়রানি করা হচ্ছে।

রোকেয়া বেগম নামে আরেক অভিভাবক বলেন, ‘গত একমাস যাবৎ প্রধান শিক্ষক কামরুল ইসলামের সাথে যোগাযোগ করছি। তিনি প্রতিদিনই বলেন, এ ব্যাপারে কমিটির সিদ্ধান্ত হলে ভর্তির বিষয়ে জানানো হবে। তার কথায় আমরা অপেক্ষা করছি।’

নারায়ণগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য সরকার আলম জানান, গত ১৩ তারিখ এ বিষয়টি নিয়ে গভর্নিং বডির সভায় আলোচনা হয়। কিন্তু সভাপতি চন্দন শীল সভায় একতরফাভাবে সিদ্ধান্ত নিয়ে জানান, আর কোন শিক্ষার্থীকে ভর্তি করা হবে না। যে কারণে বিভিন্ন শ্রেণীতে শুণ্য আসন থাকার পরও নতুন এবং অপেক্ষমান তালিকা থেকে ভর্তি করা হচ্ছে না। এ কারণে আমরা কয়েকজন সদস্য সভাপতির সিদ্ধান্তের বিরুদ্ধে দ্বিমত পোষণ করে সভা ত্যাগ করে চলে আসি।

গভর্নিং বডির অপর সদস্য ওয়াহিদ সাদত বাবু বলেন, শুণ্য আসনগুলো পূরণ না করা হলে বছরে স্কুলের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হবে এবং শিক্ষকদের বেতন দেয়া কষ্টসাধ্য হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়